Saturday , 27 April 2024
শিরোনাম

ফুটবল খেলাকে কেন্দ্র করে জাবিতে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্তঃহল ফুটবল খেলায় অফসাইড দেয়াকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টা থেকে দফায় দফায় সংঘর্ষে জড়ান বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল ও আ ফ ম কামালউদ্দীন হলের শিক্ষার্থীরা।পরে রাত নয়টার দিকে দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষ থামিয়ে হলে চলে যান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের ভারপ্রাপ্ত মেডিকেল অফিসার শামসুর রহমান জানিয়েছেন, এখনও পর্যন্ত প্রায় দশজন শিক্ষার্থী আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে দুই শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃহল ফুটবল প্রতিযোগিতায় আ ফ ম কামাল উদ্দীন হল এবং মওলানা ভাসানী হলের মধ্যাকার খেলা চলাকালীন অফসাইড দেওয়াকে কেন্দ্র করে দুই হলের খেলোয়াড়রা বিবাদে জড়ায়। পরে এ নিয়ে দুই হলের দর্শকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এসে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ফিরোজ উল হাসান বলেন, বিকেলে খেলাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীরা বিবাদে জড়ান। আমরা হল দুটির সিনিয়র শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো নূরুল আলম বলেন, ইতোমধ্যে দুই হলের ছাত্ররা হলের ভেতরে চলে গেছে। আমরা পুলিশের সাথে যোগাযোগ করেছি। তারা শীঘ্রই ঘটনাস্থলে পৌছে যাবে।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x