Thursday , 2 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধুর অগাধ আস্থা ছিল বাঙালি সত্তার অফুরন্ত সম্ভাবনার উপর: ড.কলিমউল্লাহ

আজ শুক্রবার,২২ এপ্রিল,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৬২তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক আবু সালেক খান,ভোলার চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাহমুদা,ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সিমরান ফেরদৌস ও মোসাম্মৎ সুবর্ণা আক্তার।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর সহকারী অধ্যাপক আল-জামাল মুস্তাফা সিন্দাইনী এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অগাধ আস্থা ছিল বাঙালি সত্তার অফুরন্ত সম্ভাবনার উপর।
সভায় বক্তারা বলেন,একমাত্র বঙ্গবন্ধুর জন্য আমরা বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছি। এই গাঙ্গেয় বদ্বীপের ভূমিপুত্রদের এই অঞ্চলে বসবাসের ইতিহাস চার হাজার বছরের। কিন্তু আমরা চার হাজার বছরেও স্বাধীন হইনি।কারণ তখনো একজন বঙ্গবন্ধু তৈরি হয়নি। বঙ্গবন্ধু ছিলেননা বলেই আমরা এত বছর পরাধীন ছিলাম।
বক্তারা আরো বলেন,জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ক্ষুধাকে পরাজিত করেছে।

সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডা.মনোয়ার।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x