Monday , 6 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু জাতিকে বিজয় ছিনিয়ে আনার মূলমন্ত্র শিখিয়েছেন: ড.কলিমউল্লাহ

সোমবার, ৫ ডিসেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৯০তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী, মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন।
সভায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে বিজয় ছিনিয়ে আনার মূলমন্ত্র শিখিয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে আবু সালেক খান বলেন,যে সমস্ত স্থানে গেলে মানুষের মনে লোভের উদয় ঘটে এবং লোভকে চরিতার্থ করতে বিভিন্ন ধরনের দূর্নীতিতে জড়িয়ে যেতে হয় সেসকল স্থান পরিহার করতে হবে। ঘুরে আসতে হবে বস্তিবাসীর অবস্থা দেখতে,যা বর্তমান সমাজ ব্যবস্থা ভেঙে একটা সাম্যবাদী সমাজ গড়তে উৎসাহ ও উদ্দীপনা জোগাবে। বঙ্গবন্ধু সেই সাম্যবাদী সমাজ ব্যবস্থা গড়ে তুলতে চেয়েছিলেন।

হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধুর চৈতন্যবোধ এবং বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে হবে।
আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধুকে বুকে ধারণ করতে হবে। তাঁর আদর্শ বাস্তবায়নে মুজিব সৈনিকদেরকে কাঁধে কাঁধ মিলিয়ে সংগ্রাম করে যেতে হবে।
কাজী ফারজানা ইয়াসমিন বলেন, দেশপ্রেমবোধ জাগ্রত করতে না পারলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করা যাবে না।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x