Thursday , 9 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু দৃঢ়সংকল্পবদ্ধ ব্যক্তিত্ব ছিলেন : ড.কলিমউল্লাহ

আজ বৃহস্পতিবার,২৫, আগস্ট,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৩৮৭তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম ও কুষ্টিয়া থেকে সাংবাদিক হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আক্তার ও নীলফামারী জল ঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা
এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান একজন দৃঢ়সংকল্পবদ্ধ ব্যক্তিত্ব ছিলেন। যখন তিনি কোনো লক্ষ্য অর্জনের জন্য সংকল্প করতেন তা থেকে এক তিল পরিমাণও পিছু হঠতেন না।

প্রধান অতিথির বক্তব্যে
আব্দুস সাত্তার দুলাল বলেন, বঙ্গবন্ধু একটি গণতান্ত্রিক এবং অসাম্প্রদায়িক ও বৈষম্যহীন অর্থনীতির একটি দেশ গড়ে তুলতে চেয়েছিলেন।

প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু তাঁর নিজস্ব ভাবদর্শনে সমাজতন্ত্র ব্যবস্থা প্রবর্তন এবং একটি অসম্প্রদায়িক রাষ্ট্র গঠন করতে চেয়েছিলেন। ধনী-গরীবের বৈষম্য রোধ করতে চেয়েছিলেন।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, সঠিকভাবে গণতন্ত্র চর্চা এবং নৈতিক অবক্ষয় রোধকল্পে রাজনীতিবিদদেরকেই এগিয়ে আসতে হবে।
ফাতেমা তুজ জোহরা বলেন, দুর্নীতি দমন করতে হবে এবং ধনী গরিবের বৈষম্য কমিয়ে আনতে হবে।
সেমিনারটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী। সেমিনারে অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন , ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, সিটিজেন বাংলা ডটকম পত্রিকার সম্পাদক মোশফিক কাজল , যশোর থেকে নূর এ আলম জাহিদ ও জান্নাতুল ফেরদৌস তিথি ।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x