Thursday , 2 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু বন্যপ্রাণী সংরক্ষণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছিলেন : ড.কলিমউল্লাহ

আজ শনিবার,১৮এপ্রিল,২০২২ খ্রি. তারিখে মুজিব শতবর্ষ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ১০২তম জন্মদিন উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে এক বিশেষ্ আলোচনা সভার ২৫৮তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন দৈনিক কুষ্টিয়া’র সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর সহকারী অধ্যাপক আল-জামাল মুস্তাফা সিন্দাইনী, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা-তুজ-জোহরা লিমা, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে মাসুম আব্দুল্লাহ, রাব্বি হাসান ও ইখলাস ভূঁইয়া।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান এবং রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম। সভায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বন্যপ্রাণী সংরক্ষণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছিলেন ।
হুমায়ুন কবীর বলেন, জানিপপ নতুন প্রজন্মের সঙ্গে প্রবীণ প্রজন্মের মধ্যে মিথস্ক্রিয়া সৃষ্টির একটি সংযোগ স্থলে পরিণত হয়েছে।
গবেষক আবু সালেক খান বলেন,একজন কবির কবিতা লেখার অনুপ্রেরণার নাম
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানবিক মূল্যবোধ সম্পন্ন একটি বাসযোগ্য আবাসস্থলে পরিণত করতে চেয়েছিলেন বাংলাদেশকে।
সভাটি সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।
সভায় অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন রাজশাহী থেকে ডা.মনোয়ার।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x