Wednesday , 1 May 2024
শিরোনাম

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

মুমিনুর রহমান, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৯ জানুয়ারী। প্রধান নির্বাচন কমিশনার ড. নিশীথ কুমার সাক্ষরিত তফসিলের মাধ্যমে বুধবার বিষয়টি নিশ্চিত করা হয়।

শিক্ষক সমিতির এবারের নির্বাচনের তফসিল অনুযায়ী খসড়া ভোটার তালিকা ও চূড়ান্ত ভোটার তালিকা ঘোষণা করা হবে যথাক্রমে ১২ ও ১৬ জানুয়ারি, মনোনয়নপত্র গ্রহণ করা হবে ১৭-১৯ জানুয়ারি এবং মনোনয়নপত্র যাচাই ও বাছাই করা হবে ২১ জানুয়ারি।
এছাড়া, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২৩ জানুয়ারি বিকেল ৪.০০ টার মধ্যে। একইদিন বিকেল ৫.০০ টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। পরবর্তীতে ২৯ জানুয়ারি সকাল ১০.০০ টা থেকে বিকেল ৪.০০ টার মধ্যে চূড়ান্ত ভোটগ্রহণ করা হবে এবং সন্ধ্যা ৬.০০ টায় ফলাফল প্রকাশ করা হবে।নির্বাচনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ড. নিশীথ কুমার বলেন, ‘আমরা বর্তমানে ভোটার তালিকা তৈরির কাজ করছি। যেহেতু এটি বিজ্ঞজনদের নির্বাচন তাই আশা করছি নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে।’

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ এ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. নিশীথ কুমার এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জুবাইর আল মাহমুদ ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সুরাইয়া জেবিন।

Check Also

মহান মে দিবস আজ

আজ মহান মে দিবস। বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামের স্বীকৃতির দিন। শ্রমিকদের দাবির প্রতি সম্মান জানিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x