Saturday , 27 April 2024
শিরোনাম

বাগাদী ইউনিয়ন পরিষদে পরিকল্পনায় টেকসই উন্নয়ন অভিষ্ট অন্তর্ভুক্তকরণ বিষয়ক অনুশীলন সম্পন্ন

চাঁদপুর প্রতিনিধি মনিরহোসেনঃ ইউনিয়ন পরিষদের পরিকল্পনায় টেকসই উন্নয়ন অভিষ্ট অন্তর্ভুক্তকরণ বিষয়ক অনুশীলন গতকাল ৮ আগষ্ট সোমবার বিকালে কার্যকর ও জবাবদিহিমূলক স্হানীয় সরকার ( ইএএলজি ) প্রকল্প স্হানীয় সরকার বিভাগের সহযোগিতায় চাঁদপুর সদর উপজেলা ৮ নং বাগাদী ইউনিয়ন পরিষদের প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্হানীয় সরকার ( ইএএলজি ) প্রকল্প স্হানীয় সরকার বিভাগ চাঁদপুর ডি. এফ ( ইএএলজি ) ডি এফ নুর উদ্দিন মামুন।

৮ নং বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে
অনুশীলনীতে বিভিন্ন ফেস্টিভ্যাল সাজিয়ে তা উল্লেখ করে, যথাক্রমে ঃ হাতে, হাতে, হাত মিলিয়ে দেশটা এবার গড়বো অভাব আর দারিদ্র্যের বিলোপ সাধন করবো। উন্নয়নের সন্দ্বিক্ষনে চল শফথ করি সবার খাদ্য নিশ্চিত করে ক্ষুধামুক্ত দেশ গড়ি। সুস্বাস্থ্য ও কল্যাণ দুয়ে আনবে সুখ – শিশুর সাথে মায়ের রবে হাসিমাখা মুখ। শিক্ষা হবে শিশুর জন্যে বাদ যাবে না কেউ – গুনগত শিক্ষা আনবে উন্নয়নের ঢেউ। সুব্যবস্থা পয়ঃনিষ্কাশনে সাথে নিরাপদ পানি সুস্থ থাকবে জীব-বৈচিত্র সুস্থ তুমি, আমি। জেন্ডার বৈষম্য বিলোপ করে সমতা আনা গেলে উন্নয়নের সকল চাকা অধিক গতি মেলে।

জ্বালানি ব্যবহারে হই সাশ্রয়ী পরিবেশ না করি দূষণ – সুস্থ থাকি তুমি-আমি সুস্থ থাকুক জীবন। সবার জন্য শোভন কাজের সুযোগ হলে তবে – আয়-রোজগার বাড়বে সাথে প্রবৃদ্ধিও হবে। উদ্ভাবন আর শিল্পের সাথে অবকাঠামো বেশ উন্নয়নের শ্রোতধারায় ভাসবে সারা দেশ। উৎপাদন আর ভোগ যখন পরিমিত রয় পরিবেশ বাঁচে, জীবন বাঁচে উন্নয়নও হয়। জলবায়ু পরিবর্তন ও তার প্রভাব কমালে তবে স্বস্তি নিয়ে থাকবো ধারায় তুমি,আমি, সবে। সাগর, নদী জলাশয়ে জীবন – প্রকৃতি বাঁচাবো জলজ জীবন সাবলীল করে এই ধরনী সাজাবো। প্রকৃতি বাঁচলে জীবন বাঁচবে এই শ্লোগান তুলি, ধরনীর উপর স্থলজ সুরক্ষা করে চলি, দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো কার্যকর থাকে যখন সমাজে আসে সুশাসন ন্যায়বিচার মেলে তখন।
পরে বিভিন্ন গ্রুপ করে উম্মুক্ত আলোচনা করা হয়।

বাগাদী ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী নুরুন নবীর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক মোঃ সেকান্দর আলী মিয়াজী, মোঃ বারেক গাজী, মোঃ রতন মিঝি,মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার শহিদ মোল্লা, মোঃ আনোয়ার হোসেন বেপারী, রাজনীতিবিদ ও সমাজসেবক জাকির হোসেন খান ও কলেজ ছাত্র
হিসাব সহকারী নুরুন নবীর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক মোঃ সেকান্দর আলী মিয়াজী, মোঃ বারেক গাজী, মোঃ রতন মিঝি,মুক্তিযোদ্ধা ইউনিয়ন কমান্ডার শহিদ মোল্লা, মোঃ আনোয়ার হোসেন বেপারী, রাজনীতিবিদ ও সমাজসেবক জাকির হোসেন খান ও কলেজ ছাত্র ফজলে রাব্বি প্রমূখ।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাগাদী ইউনিয়ন পরিষদের সচিব শহিদ আলম পাটওয়ারী

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x