Sunday , 5 May 2024
শিরোনাম

বান্দরবানের শীর্ষ্য মাদক কারবারি“নিঙমং চিং মারমা ইয়াবাসহ আটক

নিজস্ব প্রতিবদক মোঃ এরশাদ চৌধুরী।

বান্দরবান থানচিতে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী সাবেক ইউপি সদস্য “নিঙমং চিং মারমাকে ৫০হাজার ইয়াবাসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।
মঙ্গলবার(২৯ মার্চ) র‌্যাব-৭ চট্টগ্রাম”র একটি টীম বান্দরবান পার্বত্য জেলার থানচি বলিপাড়া এলাকায় অভিযান চালিয়ে আইলমারা ঝিরি স্টীল ব্রীজের নিকটস্থ পাহাড়ের পাদদেশ থেকে তালিকা ভুক্ত মাদক ব্যবসায়ী “নিঙমং চিং মারমা” আটক করা হয়,আটকের পর তার নিজ হেফাজতে রাখা একটি স্কুল ব্যাগ হতে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায় মাদক ব্যবসায়ী নিঙমং চিং মারমা একজন প্রভাবশালী ব্যক্তি। সে থানচি সদর ইউপির ৩ নং ওয়ার্ডের একজন সাবেক ইউপি সদস্য। তার কোনো কাজের প্রতিবাদ করার সাহস স্থানীয় লোকদের ছিল না। তাছাড়া এলাকাটি দুর্গম সীমান্তবর্তী হওয়ায় আসামী নিঙমং চিং মারমা স্থানটিকে মাদক কেনাবেচার উপযোগী জায়গা হিসেবে বেছে নিয়েছিল। প্রতিদিন দুপুরের পর থেকেই উক্ত স্থানে মাদক ব্যবসায়ীদের আনাগোনা লক্ষ্য করা যেত। প্রত্যন্ত অঞ্চল বিধায় উক্ত স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ততটা নজরধারী ছিলনা। এই সুযোগটিকে কাজে লাগিয়ে মাদক সম্রাট নিঙমং চিং মারমা এক বিশাল মাদকের সম্রাজ্য গড়ে তুলে।
মাদক সম্রাট নিঙমং চিং মারমা গ্রেফতার হওয়ায় এলাকার জনসাধারণ স্বস্থি প্রকাশ করছে এবং র‌্যাবের এই অভিযানকে তারা সাধুবাদ জানিয়েছেন।
র‌্যাব-৭ চট্টগ্রাম কতৃক নিশ্চিত করে জানানো হয় গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান পার্বত্য জেলার থানচি থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দাযের করে মাদক সম্রাট নিঙমং চিং মারমাকে থানায় হস্থান্তর করা হয় ।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x