Sunday , 5 May 2024
শিরোনাম

বান্দরবানে উপজেলা পর্যায়ে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা উপলক্ষে সেমিনার-পুরস্কার বিতরণ

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার: “বিজ্ঞানমনস্ক জাতি গঠনে প্রতিশ্রুতি বদ্ধ এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে বান্দরবানে উপজেলা পর্যায়ে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতা-২০২২ উপলক্ষে সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২৪অক্টোবর সোমবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এর আয়োজন করা হয়।
বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগতম বক্তব্য প্রদান করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ভূঁইয়া।

‘বিজ্ঞানমনস্ক জাতি গঠনে প্রতিশ্রুতি বদ্ধ’ এই প্রতিপাদ্যের আলোকে গুরুত্বপূর্ণ তথ্য বহুল আলোচনা উপস্থাপন করেন বান্দরবান সরকারি কলেজের সহযোগী অধ্যাপক সন্তোষ কুমার দে। বিচারক প্যানেলের পক্ষে দায়িত্ব পালন করেন চেমি ডলু পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিতষময় বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সম্পা সেন, শুভেচ্ছা বক্তব্য রাখেন বান্দরবান ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক আলমগীর নবী।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বান্দরবান ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেন বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান অধিকার করেন আল-ফারুক ইনস্টিটিউট বান্দরবান,চতুর্থ স্থান অধিকার করেন চেমি ডলু পাড়া উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতায় মোট ১২টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে,বিজয়ী ৪টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানের ১২জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয় এবং বিজয়ী ৪টি শিক্ষা প্রতিষ্ঠান কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান তত্ত্বাবধান ও পৃষ্ঠপোষক তায় ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x