Monday , 6 May 2024
শিরোনাম

বান্দরবানে নিয়োগ বৈষম্য দূর করার দাবীত সংবাদ সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:
বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অধীনে সকল সরকারী-বেসরকারী নিয়োগ বৈষম্য দূর করার দাবীত সংবাদ সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। ৬জুলাই বুধবার সকালে শহরের স্থানীয় একটি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় সংবাদ সম্মেলনর উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ কাজী মজিবুর রহমান, সহ-সভাপতি মোঃ রহুল আমিন, মাওলানা আবুল কালাম আজাদ, বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন, নাগরিক পরিষদের নেতা আমল মাঝি,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পৌর কমিটির নেতা শাহ জালাল রানা, ইকবাল মাহমুদ,শামসুল আলম সামু,আব্দুল হক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান আখন্দ’সহ প্রমুখ ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সব ধরনের যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতা থাকা সত্ত্বেও পাহাড়ে বাঙ্গালী সম্প্রদায়ের ছেলেমেয়েরা বিভিন্ন সরকারী-বেসরকারী চাকুরী ও অন্যান্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। যার ফলে বর্তমানে হতাশায় নিমজ্জিত হয়ে পার্বত্য বাঙ্গালী ছেলেমেয়েরা বেকার অবস্থায় মানবতের জীবন-যাপন করছে।

বৈষম্যের শিকার অনেগ্রসর ও পিছিয়ে পড়া পাহাড়ি-বাঙ্গালী ছেলে-মেয়েদের বেকারত্ব দূরীকরণ ও কর্মসংস্থানের পথ সুগম করার জন্য আনুপাতিকহার সম্প্রদায় ভিত্তিক সকল ক্ষেত্রে সমবন্টন করে নিয়োগদানের জন্য দাবী জানান। পরে সংবাদ সম্মেলন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x