Monday , 6 May 2024
শিরোনাম

বিএনপি এদেশে জঙ্গিদের আশ্রয়দাতা: তথ্যমন্ত্রী

বিএনপি নৈরাজ্য শুরু করেছে দাবি করে তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বলেছেন, বিএনপির সঙ্গে রয়েছে জঙ্গিগোষ্ঠী পাকিস্তানিরা। এদেশে জঙ্গিদের আশ্রয়দাতা, প্রশ্রয়দাতা বিএনপি। সেই জঙ্গিরা আবার মাথাচাড়া দিয়ে উঠেছে।

তিনি বলেন, গতকাল আদালত থেকে জঙ্গিকে ছিনতাই করেছে, চট্টগ্রামে পুলিশবক্সে হামলা করেছে। এই জঙ্গি গোষ্ঠীর আস্ফালন, আসামি ছিনতাই আর বিএনপির নেতৃত্বে নৈরাজ্য সৃষ্টি একইসূত্রে গাঁথা।

সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশে উপস্থিত থেকে মন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি আরও সন্ত্রাসী কর্মকাণ্ড করার পরিকল্পনা নিয়েছে। আর তাদের আশ্রয়ে থাকা জঙ্গিরা টার্গেট কিলিং করার পরিকল্পনা নিয়েছে। তাই আমি এদেশের শিল্পীসমাজ ও শান্তকামী মানুষকে বলব, এদেরকে প্রতিরোধ করতে হবে।

বিএনপির ঢাকায় গণসমাবেশকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, তারা নাকি ১০ ডিসেম্বর ঢাকা দখল করবে। ডিসেম্বর স্বাধীনতার মাস, আর সে মাসে ঢাকা দখল করবে পাকিস্তান পন্থী বিএনপি। তারেক জিয়ার বাবা জিয়াউর রহমানের দল, এই জিয়ার জন্ম পাকিস্তান। তার বায়োগ্রাফি পড়ে দেখবেন। ১০ ডিসেম্বর পাকিস্তানপন্থী বিএনপি যখন ঢাকা আসবে একাত্তরের মতো জনগণ তাদের আত্মসমার্পণ করাবে।

‘শিল্পীসমাজকে আহ্বান জানাই, স্বাধীনতা সংগ্রামে যেভাবে তারা নেতৃত্ব দিয়েছিলো, এখনও তাদের(বিএনপি) বিরুদ্ধে সংগ্রাম করতে হবে।’

তথ্যমন্ত্রী আরও বলেন, সম্প্রতি ঠাকুরগাঁও গিয়ে মির্জা ফখরুল বলেছেন পাকিস্তান ভালো ছিল। একাত্তরে দেশ যে স্বাধীন হয়েছে সেটা তাদের পছন্দ হয়নি। এজন্য আরেকটা যুদ্ধ করে দেশকে পাকিস্তান বানাতে চায়।

ড. হাছান মাহমুদ বলেন, শিশুদের ছোটবেলায় ঘুম পাড়াতে বলা হতো, বর্গী এলো দেশে। সেরকম তারেক জিয়ার নাম শুনলে মনে পড়ে হাওয়া ভবনের কথা, দশ ট্রাক অস্ত্র চালানের কথা, গ্রেনেড হামলার কথা। দুর্নীতি, নৈরাজ্য আর অপশাসনের প্রতীক তারেক রহমান।

দৈনিক ভোরের আকাশের সম্পাদক ও একাত্তরের শব্দসৈনিক মনোরঞ্জন ঘোষাল বলেন, ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ না হলে, বাংলাদেশ স্বাধীন হতো না। ইতিহাসকে যারা ঘোলা জলে মাছ শিকার করতে চায়, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।’

‘কোনো মানুষ মানুষকে হত্যা করতে পারে না। দুই বছরের শিশুকেও পঁচাত্তরে বেয়োনেট দিয়ে হত্যা করা হয়েছে। হত্যার সময় সেই দু বছরের শিশুকে বলেছে, জয় বাংলা বল।’

এসময় বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত অরুপ রতন চৌধুরী, চিত্রনায়ক শাকিল খান, অরুণা বিশ্বাস, তারিন জাহান, তানভীন সুইটি প্রমুখ।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x