Saturday , 27 April 2024
শিরোনাম

বিএনপি পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়েছে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অসৎ উদ্দেশ্যে বুধবার (৭ ডিসেম্বর) থেকে নয়াপল্টনে বিএনপি জমায়েত শুরু করেছিল। বিএনপি পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।

এর দায় বিএনপিকে নিতে হবে।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির জন্য তারা বুধবার থেকেই জমায়েত শুরুর চেষ্টা করে ও পুলিশের ওপর আক্রমণ করে। এ জন্যই পুলিশ ব্যবস্থা নিতে বাধ্য হয়।

তিনি বলেন, বিএনপি সমাবেশ নয় বিশৃঙ্খলা করতে চায়। সমাবেশ ডেকেছে ১০ ডিসেম্বর কিন্তু বুধবার ছিল ৭ ডিসেম্বর। তারা বুধবার থেকেই রাস্তায় জমায়েত শুরু করে। রাস্তা ছেড়ে দিতে বারবার তাগাদা দেওয়ার পরেও তারা তা উপেক্ষা করে। রাস্তার একটি লেন ছেড়ে দিতে বারবার অনুরোধ করা হয়। এ নিয়ে মতিঝিল বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মো. হায়াতুল ইসলাম হায়াত বিএনপির সঙ্গে কথা বলতে গেলে তাকে আঘাত করা হয়। তার দেহরক্ষীকে দা দিয়ে কোপ দেওয়া হয়। এখান থেকেই ঘটনার শুরু। পুলিশের ৩৫ সদস্য বুধবার আহত হয়েছেন। আটজন পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি রয়েছে।

Check Also

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: মোদি

ভারতের পশ্চিমবঙ্গের মানুষের ভালোবাসায় আপ্লুত হয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‌‘আপনারা এত ভালোবাসা দিচ্ছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x