Friday , 3 May 2024
শিরোনাম

বিদেশে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে জানান: প্রবাসীদের তথ্যমন্ত্রী

সুইজারল্যান্ডের জেনেভার একটি কন্টিন্টাল রেষ্টুরেন্ট হলে গতকাল শুক্রবার তথ্যমন্ত্রীর সাথে সুইজারল্যান্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জমাদার নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় প্রধান অতিথির আসন গ্রহন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

উপস্থিত আওয়ামী লীগ ও কমিউনিটি নেতৃবৃন্দের সাথে আলোচনাকালে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু এ উন্নয়ন যাদের সহ্য হয় না, তাদের অনেকে বিদেশের মাটিতে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার ও বিদ্বেষ ছড়ায়, নানা ষড়যন্ত্র-চক্রান্ত করে। আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশপ্রেমিক প্রবাসীদের বলবো, এদেরকে চিহ্নিত করে সংশ্লিষ্ট দেশের কর্তৃপক্ষকে জানান।

প্রবাসী আওয়ামী নেতাদের উদ্দেশ্যে মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে যে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়েছে এবং জিয়া-এরশাদ-খালেদা জিয়ার আমলে যে চরম মানবাধিকার লঙ্ঘন হয়েছে, হাজার হাজার সেনাসদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা ও নির্যাতন করা হয়েছে, সেই সত্য জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো ও বিদেশী রাষ্ট্রগুলোর কাছে তুলে ধরতে হবে। ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপি-জামাতের হরতাল-অবরোধের নামে যেভাবে পেট্রোলবোমা ছুঁড়ে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে, সেই চিত্র তাদের জানাতে হবে।

এ সময় সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপস্থিত নেতৃবৃন্দ তথ্যমন্ত্রীর পরামর্শ অনুযায়ী যাবতীয় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন।

আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে যোগ দিতে এই মুহূর্তে তথ্যমন্ত্রী সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থান করছেন।রোববার দুপুরে তথ্যমন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x