Friday , 3 May 2024
শিরোনাম

ভোলা জেলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক ও ছাত্রদল নেতা হত্যার প্রতিবাদে বিশাল বিক্ষোভ সমাবেশ।

মাসুদ রানা চাঁদপুর সদর প্রতিনিধিঃ- ২৭ আগস্ট শনিবার বিকাল ৪ টায় হাজ্বী মহসিন রোডস্থ চিত্রলেখার মোড়ে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে ফ্যাসিস্ট আওয়ামী সরকার কতৃক তেল, গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং ভোলা জেলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক ও ছাত্রদল নেতা হত্যার প্রতিবাদে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু।

তিনি বলেন, বিশাল জনসমাবেশের মাধ্যমে বুঝিয়ে দিয়েছেন আার কয়টা দিন যদি রাজপথে থাকতে পারি তাহলে বাংলাদেশে আর শেখ হাসিনার অস্তিত্ব থাকবেনা। ভোট চোর একটি সরকার বাংলাদেশে আজকে রাষ্টীয় ক্ষমতায়, আামাদের মনে পরে ১৯৭৫ সালে শেখ মজিবুর রহমান সাহেব সংসদে প্রবেশ করেছিলেন প্রধানমন্ত্রী হিসাবে আর একঘন্টা পর বেরিয়ে এসেছিলেন আজীবনের রাষ্ট্রপতি হিসাবে।

তিনি আরও বলেন সেদিন ৩০ লক্ষ শহীদের রক্তের সাথে বেইমানি করে সংবিধানকে খন্ড বিখন্ড করে ৪র্থ সংশোধনীর মাধ্যমে শেখ মজিবুর রহমান সাহেব হয়ে গেলেন আজীবনের রাষ্ট্রপতি, বাংলাদেশের সকল রাজনৈতিক দল নিষিদ্ধ করে দিয়ে এক দলীয় বাকশাল কায়েম করলেন, মানুষের গনতান্ত্রিক অধিকার হরন করলেন, মানুষের বাকস্বাধীনতা হরন করলেন, মৌলিক অধিকার হরন করলেন, সংবাদ পত্রের স্বাধীনতা হরন করলেন, সমস্ত সংবাদ পত্র বন্ধ করে দিয়ে চারটি সংবাদ পত্র রেখেছিলেন।

তিনি বলেন বাংলাদেশের সেই ৭২ থেকে ৭৫ এর প্রেতাত্মারা আজকে রাষ্ট্রীয় ক্ষমতায়, আামাদের প্রায় ২০ হাজার নেতা কর্মীকে তারা হত্যা করেছেন, ৫ থেকে ৬ শত নেতাকর্মীকে তারা গুম করেছেন, প্রেসক্লাবের সামনে ২/৩ মাস পরপর ব্যনার নিয়ে তাদের বাচ্চারা এসে বলে আমার বাবার লাশটা অন্তত দেন আমি আমার বাবার লাশটা একটু দেখতে চাই আমি আমার বাবার কবরটা অন্তত দেখতে চাই।

পৌর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড হারুনুর রশিদ ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এডঃ জাহাঙ্গীর হোসেন খানের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক মিয়া, জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, সাধারণ সম্পাদক এডঃ সলিম উল্যা সেলিম, সদস্য খলিলুর রহমান গাজী, ফেরদৌস আলম বাবু, সামসুল ইসলাম মন্টু, মোশাররফ হোসেন, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের বেপারী, কৃষক দল সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক এডঃ শিরিন সুলতানা মুক্তা, সেচ্ছাসেবক দলের সচিব ইব্রাহীম কাজী জুয়েল, মৎসজীবি দলের সভাপতি মোস্তফা কামাল, যুব দলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, ছাত্র দলের সংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগ।
আরও উপস্থিত ছিলেন,

 

কোরআন থেকে তেলাওয়াত করেন সদর থানা বিএনপির কোষাধ্যক্ষ মাও জসিমউদদীন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x