Wednesday , 8 May 2024
শিরোনাম

বিপিএল: উদ্বোধনের তিন দিন আগেই ম্যাচের সময় পরিবর্তন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের পর্দা উঠতে বাকি আর মাত্র তিন দিন। আগামী ১৯ জানুয়ারি মাঠে গড়ানোর কথা রয়েছে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটির। কিন্তু তার ঠিক আগেই উদ্বোধনী দিনের ম্যাচের সময় সূচিতে পরিবর্তন আনলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএলের আসন্ন আসরের সূচি আগেই ঘোষণা করেছিল আয়োজক কমিটি। যেখানে দিনের প্রথম ম্যাচ শুরু হওয়ার কথা ছিল দুপুর দেড়টায়। আর রাতের ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা সাড়ে ৬টা থেকে।

টুর্নামেন্ট জুড়ে শুক্রবারের ম্যাচগুলো অবশ্য ২টায় আর রাতের ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা ৭টা থেকে। তবে এই সময় সূচিতে পরিবর্তন এনেছে আয়োজক কর্তৃপক্ষ। পরিবর্তিত সূচি অনুযায়ী বিপিএলের দিনের ম্যাচগুলো শুরু হবে বেলা আড়াইটা থেকে। আর রাতের ম্যাচগুলো হবে সাড়ে ৭টা থেকে।

টুর্নামেন্ট জুড়ে প্রতি ইনিংসের ব্যপ্তি হবে দেড় ঘণ্টা করে। দিনের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের পর ২০ মিনিটের বিরতি রাখা হয়েছে। দ্বিতীয় ইনিংস সম্ভাব্য শুরুর সময় রাখা হয়েছে বেলা ৪টা ২০ মিনিট থেকে। আর রাতের ম্যাচের মাঝেও ২০ মিনিটের বিরতি রয়েছে। দ্বিতীয় ইনিংসের সম্ভাব্য সময় ধরা হয়েছে ৯টা ২০ মিনিট থেকে।

গত আসরের মতো এবারের আসরেও সাতটি দল অংশ নিচ্ছে। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স এবং ফরচুন বরিশাল। এবারের আসর থেকে যুক্ত হয়েছে নতুন ফ্র্যাঞ্চাইজি দুর্দান্ত ঢাকা।

 

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x