Sunday , 5 May 2024
শিরোনাম

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ব্যালন ডি’অর জয়ী বেনজেমা

কাতার থেকে – ই এম আকাশ:

স্বপ্নের রঙিন ভুবনেই যেন ছুটছিলেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে গত মৌসুমে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ- দুটিরই শিরোপা জিতেছেন।

রেখেছেন বড় অবদান। স্বীকৃতি হিসেবে প্রথমবার পেয়েছেন ব্যালন ডি’অর।
ফর্মের চূড়ায় থেকে বিশ্বকাপে ফ্রান্সকে ভালো কিছু দেবেন, সবাই তা দেখতেই মুখিয়ে ছিলেন। কিন্তু পায়ের পেশীর চোট বিশ্বকাপ থেকেই ছিটকে দিয়েছে বেনজেমাকে। বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন ও কোচ দিদিয়ের দেশম।

বিজ্ঞপ্তিতে ফ্রান্স ফুটবল ফেডারেশন বলেছে, ‘পেশীর চোটের কারণে বিশ্বকাপ খেলা হচ্ছে না বেনজেমার। পুরো দল তার এই হতাশা ভাগ করে নিচ্ছে। একই সঙ্গে তার দ্রুত সুস্থতা কামনা করছে। ’

পরে এ নিয়ে কথা বলেন দলের কোচ দিদিয়ের দেশমও। তিনি বলেন, ‘করিমের জন্য আমার খুব খারাপ লাগছে, এই বিশ্বকাপকে সে বড় লক্ষ্য বানিয়েছিল। ফ্রান্স দলে নতুন এই ধাক্কার পরও স্কোয়াডের বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তাতে জিততে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। ’

এর আগে সেক্সটেপ কাণ্ডে সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জাতীয় দলের বাইরে ছিটকে পড়েন বেনজেমা। যার ফলে খেলতে পারেননি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে। তবে ফ্রান্সের ২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পাঁচ বছর পর গত ইউরোতে দলে ফিরে দেশের হয়ে নিয়মিতই খেলছিলেন এই তারকা ফরোয়ার্ড।

আর লীগে তো গত মৌসুমটা স্বপ্নের মতো সময় কাটান বেনজেমা। সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। তার না থাকাটা তাই ফরাসিদের জন্য বড় ধাক্কাই হলো।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x