Friday , 26 April 2024
শিরোনাম

বেইজিংয়ে শীতকালীন অলিম্পিক শুরু

চীনের রাজধানী বেইজিংয়ে শুরু হয়েছে শীতকালীন অলিম্পিক গেমস। এ আসর চলবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে ১০৯টি আলাদা ইভেন্টে প্রতিযোগিতা করছেন প্রায় তিন হাজার অ্যাথলেট।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) চীনে করোনা সম্পর্কিত কঠোর বিধিনিষেধ ও রাজনৈতিক উত্তেজনার মধ্যেই উদ্বোধন করা হয়েছে শীতকালীন অলিম্পিক। আর এর মধ্যে দিয়ে বেইজিংই একমাত্র শহর হলো, যেটি গ্রীষ্মকালীন ও শীতকালীন দুই অলিম্পিকেরই স্বাগতিক হয়েছে।

যেখানে অলিম্পিক ইভেন্টগুলো হচ্ছে সেখানে বরফের যে ঢাল তার বেশিরভাগই মানুষের তৈরি। ভেতরে যে বরফের প্রতিযোগিতার রিংক তৈরি করা হয়েছে, সেখানে বরফ যাতে না গলে তার জন্য হিমশীতল পরিবেশ তৈরি করা হয়েছে।

বেইজিং শীতকালীন অলিম্পিক সবার জন্য উন্মুক্ত নয়, কেবল ক্ষমতাসীন কম্যুনিস্ট পার্টির সদস্য ও সরকার নিয়ন্ত্রিত সংস্থাগুলোর কর্মচারীরা আমন্ত্রিত অতিথি হিসেবে ইভেন্ট দেখতে পারবেন। তবে অলিম্পিক স্টেডিয়ামে ঢোকার জন্য তাদের করোনা পরীক্ষা ও কঠোর বিধিনিষেধ মেনে চলতে হবে। আর উৎসাহী সাধারণ মানুষকে খেলা দেখতে হবে টিভির পর্দায়।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x