Friday , 3 May 2024
শিরোনাম

বোরহানউদ্দিনে নানা আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত

মো. সাইফুল ইসলাম আকাশ ,নিজস্ব প্রতিবেদক:
ভোলার বোরহানউদ্দিনে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস ২০২২ পালিত হয়েছে।
১৬ ডিসেম্বর শুক্রবার ভোরে বোরহানউদ্দিন সরকারি বিদ্যালয়ের মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে এ দিবসের সূচনা হয়।
দিনের শুরুতে স্থানীয় স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পন করেছে সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।
প্রথমে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুন্নী ইসলাম স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
পরে বোরহানউদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম,পৌরসভার মেয়র রফিকুল ইসলাম,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন মিয়া,
উপজেলা যুবলীগ সভাপতি তাজউদ্দীন খান স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
একে একে উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিভিন্ন প্রেসক্লাব, উপজেলার বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।
পরে সকাল সাড়ে ৮টায় বোরহানউদ্দিন সরকারি বিদ্যালয়ের মাঠে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ,শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শন করে।
এসময় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা প্রশাসন।
সকাল ১১ টায় মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বক্তব্য রাখেন উপস্থিত মুক্তিযোদ্ধারা।
এ দিকে বাদ যোহর,সন্ত্রাস জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রম জনবত সৃষ্টির জন্য আলোচনা ও শহিদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত প্রার্থনা করা হয়েছে
দুপুর হাসপাতাল, এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন ও বিকালে মিনিটে প্রীতি ফুটবল ম্যাচ:উপজেলা প্রশাসন বনাম পৌরসভা একাদশ, নারীদের জন্য প্রীতি হাড়ি ভাঙা প্রতিযোগিতা সহ সন্ধ্যা ৬ঃ০০ ঘটিকায়, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুন্নী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম,উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার,উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ,উপজেলা যুবলীগ সভাপতি তাজউদ্দীন খান,যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান সহ উপজেলা প্রশাসন কর্মকর্তা বৃন্দ।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x