Saturday , 27 April 2024
শিরোনাম

ব্রাজিলকে উড়িয়ে সেমিতে আর্জেন্টিনা

গত বুধবার আর্জেন্টিনা জাতীয় দলের জয়ের পর আজ আরও একবার ব্রাজিলের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সেলেকাওদের ৩-০ গোলে হারিয়েছে আলবেলিস্তেরা। আর্জেন্টিনার হয়ে হ্যাটট্রিক করেছেন অধিনায়ক ক্লাউদিও এচেভেরি। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনার যুবারা। সেমিতে তারা লড়বে জার্মানির বিপক্ষে।

শুক্রবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় জার্কাতা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা।

ম্যাচটিতে বল দখলের পাশাপাশি শট নেয়াতেও এগিয়ে ছিল আর্জেন্টিনা। ১৮টি শট নিয়েছে তারা, যার মধ্যে ৮টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, ব্রাজিল ১৪ শট নিয়ে পাঁচটি রাখতে পারে। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি সেলেসাওরা।

ম্যাচের শুরু থেকেই পাল্টাপাল্টি আক্রমণে জমে ওঠে ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই। কিছুক্ষণ পরপর কাউন্টার অ্যাটাকে গিয়েও হতাশ হতে হয়েছে দুই দলকেই।

সুপার ক্লাসিকোতে ম্যাচটিতে আর্জেন্টিনা প্রথম গোলের দেখা পায় ২৮তম মিনিটে। আলবিসেলেস্তে অধিনায়ক ক্লাদিও এচেভেরির দুর্দান্ত গোলে এগিয়ে যায় তারা। এরপর আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আকাশি-সাদা বাহিনী।

বিরতিতে ফিরে আরো অপ্রতিরোধ্য হয়ে ওঠে আর্জেন্টিনা। ম্যাচের ৫৮তম মিনিটে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন আলবিসেলেস্তে অধিনায়ক ক্লাদিও। এরপর ব্রাজিলের ডি বক্সে টানা কয়েকবার আক্রমণ চালায় তারা। তারই ধারাবাহিকতায় ৭১তম মিনিটে হ্যাটট্রিকের স্বাদ পান ‘নতুন মেসি’ খ্যাত ক্লাদিও এচেভেরি। এদিন কয়েকবার সুযোগ তৈরী করেও ব্যর্থ হয়েছে ব্রাজিল। ম্যাচের শেষ পর্যন্ত ৩-০ গোলে পিছিয়ে থেকে হারের তেতো স্বাদ পেয়েছে নেইমার-ভিনিদের উত্তরসূরীরা। অন্যদিকে ব্রাজিলকে কাঁদিয়ে আসরের সেমিফাইনালে পৌঁছাল জুনিয়র আলবিসেলেস্তেরা।

 

 

Check Also

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

এতদিন শাহরুখ খান আর প্রীতি জিনতার জন্য ‘বীর-জারার’ লড়াই বলেই পরিচিত ছিল ম্যাচ। এবার ইতিহাসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x