Friday , 26 April 2024
শিরোনাম

ব্রুনাইয়ে জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে ব্রুনাই দারুসসালামের বাংলাদেশ হাইকমিশন।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা জাতীয় পতাকা উত্তোলন করেন।

তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি অকুণ্ঠ শ্রদ্ধা নিবেদন করেন।
এ উপলক্ষে হাইমিশনে বঙ্গবন্ধু ও ১৫আগস্ট শাহদাত বরণকারীদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন ও পবিত্র কোরান তেলাওয়াত ও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

বাংলাদেশ হাইকমিশনার জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন। দূতালয় প্রধান জিলাল হোসেন এবং কাউন্সেলর তন্ময় মজুমদার যথাক্রমে পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ হাইকমিশনার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য সদস্যদের নির্মমভাবে হত্যা বাংলাদেশের ইতিহাসের এক কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধু যেমন বাংলাদেশের স্বাধীনতার জন্য, বাংলাদেশের মানুষের জন্য সারাজীবন সংগ্রাম করেছেন, ঠিক তেমনি বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আত্মনিয়োগ করা হবে বাংলাদেশের সকল নাগরিকের নৈতিক দায়িত্ব।

তিনি বলেন, বঙ্গবন্ধুর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতা হারানোর শোক থেকে প্রেরণা নিয়ে অদম্য শক্তির সন্ধান পেয়েছেন। তার নেতৃত্ব ও দূরদর্শিতার মাধ্যমে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x