Sunday , 28 April 2024
শিরোনাম

ভর্তিচ্ছুদের সহযোগিতায় প্রশংসনীয় উদ্যোগ জাবি প্রেসক্লাবের

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় তথ্যসেবা কেন্দ্র স্থাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাব।

বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন ঢালে এই সহযোগিতা কেন্দ্র স্থাপন করা হয়। ভর্তি পরীক্ষাকালীন প্রতিদিন এই কার্যক্রম সকাল সাড়ে ৭ টা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

বিশেষ এই উদ্যোগে হাজারো শিক্ষার্থী উপকৃত হবেন বলে আশা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।মূলত ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের অভিভাবক, সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং গণমাধ্যম কর্মীদের সন্তান এবং স্বজনদের সহযোগিতা করা হয়।

এ প্রসঙ্গে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, ‘প্রতি বছর দেশের বিভিন্ন স্থান থেকে আগত বিপুল পরিমাণ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। শিক্ষার্থী ও অভিভাবকরা তথ্য ও বসার স্থান নিয়ে বিড়ম্বনার স্বীকার হতে হয়। তাদের সহায়তায় আমরা এই সেবা কেন্দ্র স্থাপন করেছি। এখান থেকে শিক্ষার্থীরা সহজে পরীক্ষা কেন্দ্রের তথ্য জানতে পারবেন। অভিভাবকদের জন্য রয়েছে বসার স্থান ও পানির ব্যবস্থা।’

সহায়তা কেন্দ্র সম্পর্কে সাধারণ সম্পাদক নুর হাছাম নাঈম বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা গণমাধ্যম কর্মী ও তাদের স্বজনদের সহযোগিতার উদ্দেশ্যে প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও তথ্য সেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে। আশা করছি এর মাধ্যমে গণমাধ্যম কর্মী ও তাদের স্বজনেরা উপকৃত হবেন।’

উল্লেখ্য, একদল তরুন সাংবাদিকদের নিয়ে ২০১২ সালে জাবি প্রেসক্লাব তার যাত্রা শুরু করে।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x