Sunday , 5 May 2024
শিরোনাম

ভিজিট ভিসাকে ইকামায় পরিবর্তন করা যাবে না: সৌদি

ভিজিট ভিসাকে ইকামায় (রেসিডেন্সি পারমিট) পরিবর্তন করা যাবে না বলে এক ঘোষণায় জানিয়েছে দেশটির জেনারেল পাসপোর্ট ডিরেক্টরেট অফিস। ভিজিট ভিসাকে ইকামায় পরিবর্তনের চেষ্টা করতে সাহায্যকারী বা সম্মতি প্রদানকারীকে কঠোর শাস্তি দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

সৌদি পাসপোর্ট ডিরেক্টরেট জানায়, ভিজিট ভিসাকে স্থায়ী রেসিডেন্সি পারমিট বা ইকামায় পরিবর্তন করার কোন অনুমতি নেই। খবর সৌদি গেজেটের।

জাওয়াজাতের বরাত দিয়ে সৌদি গেজেট প্রতিবেদনে জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ব্যাক্তি ভুল তথ্য ছড়াচ্ছেন। এখানে বলা হচ্ছে কিছু নির্দিষ্ট ফি প্রদান করে ভিজিট ভিসা থেকে স্থায়ী রেসিডেন্সি পারমিট গ্রহণ করা যাবে। এটি আসলে মিথ্যা এবং ভিত্তিহীন।’

জাওয়াজত থেকে আরও বলা হয়, ‘সৌদি আরব ভিসা কর্তৃপক্ষ ভিজিট ভিসাকে ইকামাতে পরিবর্তন করার অনুমতি দেয় না। তবে নির্দেশনায় যদি কোন পরিবর্তন আনা হয় তবে অবশ্যই তা অফিশিয়াল ওয়েবসাইটে উল্লেখ করা হবে।

এমনকি ভিজিট আসা কোন ব্যাক্তি সৌদি আরবে এসে কাজ করতে পারবেন না, যদি কেউ এই নিয়ম লঙ্ঘন করে তাহলে শাস্তি পেতে হবে।

এদিকে আইনি পরামর্শদাতা সাইফ আল হাকামী মিথ্যা খবর প্রকাশ এবং প্রতারণা ও অবৈধভাবে অর্থ উপার্জনকারী ব্যাক্তিদের সতর্ক করেছেন, যাতে ভবিষ্যৎ এ তারা আর এরকম না করেন।

অন্যথায় গত বছর এপ্রিলে সংসদ কর্তৃক অনুমোদিত আইন অনুযায়ী প্রতারণা ও অবৈধভাবে অর্থ উপার্জনের শাস্তি হিসাবে ৭ বছর জেল বা ৫ মিলিয়ন সৌদি রিয়েল জরিমানা করা হবে।

হাকামী বলেন প্রতারণায় সাহায্যকারী বা সম্মতি প্রদানকারীকেও একই শাস্তি দেয়া হবে।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x