Saturday , 27 April 2024
শিরোনাম

ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার অপেক্ষায় ডামুড্যা উপজেলা

শফিকুল ইসলাম সোহেল  ,শরীয়তপুর প্রতিনিধি:

মজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবে না”মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের (২য় ধাপের) জমি ও গৃহ প্রদান উপলক্ষে শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় রবিবার (১৭ জুলাই) বিকাল সাড়ে ৫ টার সময় ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান উপজেলা সভা কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী, দেশরত্ন ও উন্নয়নের জাদুকর শেখ হাসিনা কর্তৃক আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) দেশ ব্যাপী ৩য় পর্যায়ের (২য় ধাপ) ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন সেই বিষয়টি সাংবাদিকদের অবগত করেন তিনি।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন,একজন ভূমিহীন ও অসহায় পরিবারের মাথা গুজার ঠাই হিসেবে ও আত্মমর্যাদা বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রী দেশব্যাপী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করছেন। ৭ টি ইউনিয়ন চেয়ারম্যানদের তথ্যের ভিত্তিতে ও ট্রাস্কফোস কমিটির অনুসন্ধানের মাধ্যমে প্রতীয়মান হয় বর্তমান সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় ডামুড্যা উপজেলায় ক শ্রেণির কোন গৃহহীন ও ভূমিহীন অবশিষ্ট নাই।শরীয়তপুরের ডামুড্যা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা উপজেলা হিসাবে ঘোষণা করতে যাচ্ছে ডামুড্যা উপজেলা প্রশাসন, ডামুড্যা উপজেলাকে আগামী ২১ জুলাই ২২ইং তারিখে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হবে।পরবর্তীতে প্রাকৃতিক কারণে ভূমিহীন ও গৃহহীন হয়ে পরলে তাদেরকে ঘর দেওয়া হবে ।
তিনি বলেন, আগামী মঙ্গলবার (১৯ জুলাই) করোনার গন বুস্টার ডোজ দেওয়ার ব্যাপারেও সাংবাদিকদের অবগত করেন ইউএনও। প্রতিটি ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মোট ১৩ হাজার ৫শত করোনার গন বুস্টার ডোজ দেওয়া হবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝী, উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবিতা সরকার, পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, ডামুড্যা থানার এসআই মানসভদ্র সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।

প্রেস ব্রিফিংয়ে সাংবাদিক যথাক্রমে উপজেলা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ নান্নু মৃধা, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি নুরুল ইসলাম খোকন, আজকের পত্রিকার প্রতিনিধি মিরাজ সিকদার, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি কালাম সরদার, মিতালী সিকদার, মাহবুব আলম সিকদার সহ ৭ জন সাংবাদিক উপস্থিত ছিলেন

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x