Thursday , 9 May 2024
শিরোনাম

মহানবী (সা:) কে কটূক্তির প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন

#কুষ্টিয়ায় কেন্দ্রীয় বড় জামে মসজিদের সামনে সাধারণ মুসল্লিরা প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতীয় বিজেপি মুখপাত্র নুপুর শর্মা ও প্রবীন কুমার জিন্দাল আপত্তিজনক ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেন।

বৃহস্পতিবার (৯ জুন) আসরে নামাজের পর ধর্ম প্রিয় মুসল্লিরা এ মানববন্ধন করেন। মানববন্ধনে সাধারণ মুসল্লিরা বলেন, ইসলাম শান্তির ধর্ম এবং আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কটূক্তি করলে সেটা আমাদের হৃদয়ে আঘাত করে। আমরা ইসলাম ধর্ম পালন করলেও অন্যান্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থাকি কিন্তু কিছু কুচক্রী মহল ইসলাম ধর্ম নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য বিভিন্ন সময় নানা রকম মন্তব্য করেন।

এ সময় মুসল্লিরা ‘বিশ্ব নবীর অপমানে যদি না কাঁদে তোর মন, মুসলিম না মুনাফিক তুই নবীর দুশম‌ন’ এ স্লোগান দিতে থাকে। উল্লেখ্য, গত মাসের শেষ দিকে টেলিভিশন বিতর্ক অনুষ্ঠানে ইসলাম বিদ্বেষী বিজেপি নেতা-নেত্রীরা প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে। এ ঘটনায় ২৮ মে মুম্বাইয়ে একটি এফ আই আর করেন মহারাষ্ট্র সংগঠন রাজা যুগ্ম- সম্পাদক ইরফান শেখ।

এ ঘটনায় বিভিন্ন মুসলিম দেশ এর প্রতিবাদ জানান আবার কোন কোন দেশে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে। ইরাক, ইরান, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, জর্ডান, বাহরাইন, তুরস্ক, উত্তর আফ্রিকার দেশ লিবিয়া এছাড়াও রয়েছে পাকিস্তান, আফগানিস্তান, মালদ্বীপ ও ইন্দোনেশিয়া।

কিন্তু এ ঘটনায় ভারতের সবচেয়ে পার্শ্ববর্তী দেশ বাংলাদেশ সরকার থেকে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানানো হয়নি। তবে দেশের বিভিন্ন স্থানে ইসলামিক সংগঠনগুলোর প্রতিবাদ করে তারই ধারাবাহিকতায় কুষ্টিয়ায় আসরে নামাজের পর কেন্দ্রীয় বড় জামে মসজিদের সামনে মুসল্লিরা প্রতিবাদ ও মানববন্ধন করে।

জানা যায়, ক্ষমতাশীল বিজেপি দল থেকে মুখপাত্র নুপুর শর্মাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে এবং নেতা প্রবীণ কুমার জিন্দালকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x