Friday , 26 April 2024
শিরোনাম

মহাসড়কে ডাকাতিঃ গ্রেফতার-৩

ইসমাইল আশরাফ,বিশেষ প্রতিনিধি।।

তারা গাড়ি ভাড়া করে মহাসড়কে ডাকাতি করে। রাতভর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভাড়াকরা গাড়ি নিয়ে আয়েশে ঘুরে বেড়ায়। সুযোগ বুঝে করে ডাকাতি। অবশেষে উত্তরা পশ্চিম থানা পুলিশের হাতে গ্রেফতার হয়।

গতকাল গভীর রাতে উত্তরা পশ্চিম থানার উত্তরা ৩নং সেক্টর থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি ধারালো চাকু উদ্ধার করা হয়। ডাকাত চক্রের মূলহোতাসহ ৩ ডাকাতকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ৩জন হলেন- সালাম মাতবর(৫৩), মোঃ ইকরাম আলী মুন্সি(৩৮) ও শাহীন আলম প্রকাশ আলম(২৪)।

গ্রেফতারকৃত সালাম মাতবর এই ডাকাতদলের মূলহোতা। তার বিরুদ্ধে এর আগের ৪টি মামলা রয়েছে। এসব মামলায় জেলে থাকার সময়ই বাকিদের সাথে তার পরিচয় ও বন্ধুত্ব হয়। তখনই তাদের নিয়ে এই ডাকাত দল গঠন করে সালাম। তারা বিভিন্ন গ্যারেজ থেকে প্রথমে গাড়ি ভাড়া করে। এরপর এয়ারপোর্ট এলাকায় থেকে প্রবাসীদের টার্গেট করেন। যেসব প্রবাসী একা আসেন বা সাথে শুধু মহিলা থাকে তাদের যাত্রী হিসেবে গাড়িতে ভাড়ায় তুলেন অল্প টাকায়। পরে নির্জন কোন স্থানে নিয়ে চাকু, ছুরির ভয় দেখিয়ে সব লুটে নিয়ে পালিয়ে যান।
কখনো সারা রাতে মহাসড়কে অবস্থান করেন। এরপর প্রাইভেট কার বা সিএনজি গাড়ি থামিয়ে অস্ত্রের মুখে ডাকাতি করে সবকিছু কেড়ে নেয়। গতকাল এরকম ডাকাতির প্রস্তুতির সময় উত্তরা ৩নং সেক্টরে আসে এই তিন ডাকাত। তখন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সালামসহ ৩ সদস্যকে গ্রেফতার করে। বাকি দুইজনের বিরুদ্ধেও বিভিন্ন থানায় মামলা রয়েছে বলে জানা যায়। আজ তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়।।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x