Friday , 26 April 2024
শিরোনাম

মহাসড়কে সুনির্দিষ্ট তথ্য ছাড়া থামানো যাবে না পণ্যবাহী গাড়ি

সড়ক-মহাসড়কে চাঁদাবাজি রোধে পবিত্র রমজান ও আসন্ন ঈদকে কেন্দ্র করে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। কোন তথ্য সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়া সড়ক-মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী কোনো গাড়ি থামানো যাবে না।

মঙ্গলবার সকালে পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত ফেব্রুয়ারি মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সংক্রান্ত ভার্চুয়াল সভায় মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের এ নির্দেশনা প্রদান করা হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এম খুরশীদ হোসেন।

সভায় অতিরিক্ত আইজি এম খুরশীদ হোসেন বলেন, রোজা এবং ঈদকে কেন্দ্র করে শপিং মল, মার্কেটের নিরাপত্তা জোরদার করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বা গুজব ছড়িয়ে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে ব্যাপারে তৎপর থাকতে হবে।

সভায় এআইজি (ক্রাইম ইস্ট) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী ফেব্রুয়ারি/২০২২ মাসের সার্বিক অপরাধ পরিস্থিতি তুলে ধরেন। দস্যুতা, খুন, দ্রুত বিচার, দাঙ্গা, অপহরণ, পুলিশ আক্রান্ত, সিঁধেল চুরি ও চুরি সংক্রান্ত মামলা জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারি মাসে কমেছে বলে উল্লেখ করা হয়।

নারী ও শিশু নির্যাতন মামলা জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে কিছুটা বেড়েছে। অপরদিকে, নারী ও শিশু নির্যাতন মামলা গত বছরের একই সময় অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারির তুলনায় অনেক কমেছে।

এছাড়া, জানুয়ারি মাসের তুলনায় ফেব্রুয়ারি মাসে উদ্ধারজনিত মামলা বেড়েছে। সামগ্রিকভাবে ফেব্রুয়ারি মাসে পূর্ববর্তী জানুয়ারি মাসের তুলনায় মামলার সংখ্যা কমেছে বলে সভায় উল্লেখ করা হয়। সভায় বিট পুলিশিং কার্যক্রম আরও গতিশীল করার মাধ্যমে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেওয়ার ওপর গুরুত্বারোপ করা হয়।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x