Saturday , 27 April 2024
শিরোনাম

মানিকগঞ্জে গার্ল গাইডস এসোসিয়েশনের পক্ষে শীক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে গার্ল গাইডস এসোসিয়েশনের পক্ষে শীক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার (২৩ জানুয়ারী) শহরের পৌর এলাকার খান বাহাদুর আওলাদ হোসেন উচ্চ বিদ্যালয়ের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে শীতবস্ত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী কেয়া আক্তার।

অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান এর সভাপতিত্ত্বে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শুক্লা সরকার, সহকারী কমিশনার ভূমি মাহমুদা সুলতানা, মানিকগঞ্জ জেলা গার্ল গাইডস এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সালমা আক্তার শিলু, খান বাহাদুর আওলাদ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিদ মোল্লা, আফরোজা রমজান গার্লস স্কুল এন্ড কলেজ এর সহকারী শিক্ষিকা রোজিনা খন্দকার প্রমূখ।

সভায় বক্তার বলেন, গার্ল গাইডিং হল একটি আন্তর্জাতিক, অরাজনৈতিক, শিক্ষা ও সমাজ সেবামূলক সংগঠন। একজন বালিকা বা কিশোরীকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার প্রয়াসে মূলত এর অগ্রযাত্রা।

তারা আরো বলেন, প্রাইমারী শাখায় হলদে পাখির দল ও মাধ্যমিক শাখায় গার্লস গাইডস ও উচ্চ মাধ্যমিক শাখায় রেঞ্জার গঠনের মাধ্যমে নারী নেতৃত্বের বিকাশে মানবতাবোধ জাগ্রত হবে, সচেতনতা বাড়বে। কাজেই নীতি নৈতিকতা নিয়ে এগিয়ে চলা গার্ল গাইডের সদস্যরা আগামীর একটি সুন্দর বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।

 

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x