Tuesday , 14 May 2024
শিরোনাম

মানিকগঞ্জে ৪৭ টি গরুসহ ট্রলার ডুবি, উদ্ধার ১৯

মানিকগঞ্জ প্রতিনিধি, ২৪ জুন।।

সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা ৪৭টি গরুবোঝাই ট্রলার পদ্মা নদীতে ডুবে গেছে। শনিবার(২৪ জুন) সকাল ১০টার দিকে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের সূত্রকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।  এ ঘটনার পর বেলা ২টা পর্যন্ত ১৯টি গরু উদ্ধার করা সম্ভব হয়েছে।  বাকি গরুগুরো উদ্ধারের চেষ্টা করছে ফায়ার সার্ভিস ইউনিট।
জানা গেছে, ডুবে যাওয়া ট্রলারে থাকা ৪৭ টি গরুর মধ্যে ১৯ টি গরু উদ্ধার হয়েছে। গরু বোঝাই ট্রলারটি সিরাজগঞ্জের চৌহলি থেকে কুরবানির গরু নিয়ে নারায়ণগঞ্জের মোগড়াপাড়া হাটে যাচ্ছিলেন গরু খামারি ও ব্যবসায়ীরা। পথিমধ্যে হরিরামপুরে কাঞ্চনপুর ইউনিয়নের শুত্রকান্দি এলাকায় পদ্মায় এ ঘটনা ঘটে।
খামারি লাল মিয়া জানান, ডুবে যাওয়া ওই ট্রলারে আমার ২ টা গরু ছিল। একটিও উদ্ধার করতে পারেননি। আমি পথের ফকির হয়ে গেলাম। এখন কি করবো আমি।
আবদুল্লাহ নামের একজন ভুক্তভোগী জানান, ৪ টি গরু নিয়ে নারায়নগঞ্জ যাচ্ছিলাম। ১ টা গরুর বাধন কাটায় সেটা উদ্ধার হয়েছে। তিনটি গরু উদ্ধার হয়নি।
ট্রলার মালিক ফারুক জানান, কিভাবে কি হয়ে গেলো বুঝলাম না। গরু বোঝাই ট্রালটি নিয়ে সকালে সিরাজগঞ্জ চৌহালি থেকে নারায়ণগঞ্জ যাওয়া উদ্দেশ্য রওনা হই। এখানে আসার পর পর হঠাৎ করে ট্রলারের আগা সরাসরি ডুবে যায়। সম্ভববত ট্রলারের তলা ফেটে গিয়েছিল। কিছু বুঝে উঠার আগেই ডুবে গেলো ট্রলারটি।
হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শাহরিয়ার রহমান জানান, ট্রলার ডুবি ঘটনায় ক্ষতিগ্রস্থদের তথ্য সংগ্রহ করা হয়েছে। ট্রলার মালিক ও গরু ব্যবসায়ীদে ভাষ্যমতে ট্রলারে সামনের অংশটি হঠাৎ করেই পানির নিচে ডুবে যায়। ট্রলারে থাকা ৪৭ টি গরুর মধ্যে ১৯ টি গরু উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা এখনও উদ্ধার অভিযান পরিচালনা করছে।  ডুবে যাওয়া ট্রলার আইডেন্টিফাই করা হয়েছে, সেটিরও উদ্ধার কাজ চলছে।
এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের তালিকা করে প্রত্যেকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে বলে জানান তিনি।

Check Also

রাণীশংকৈলে বিশ্ব মা দিবস পালিত। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার ১২ মে বিশ্ব মা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x