Thursday , 2 May 2024
শিরোনাম

মিরপুর ডিওএইচএস কালচারাল সেন্টার উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসস্থ মাল্টিপারপাস কমপ্লেক্সে সেনাবাহিনীতে প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ ২০ সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র হস্তান্তর করেন এবং ব্যাজ (ইনসিগনিয়া) পরিয়ে দেন। তাদের মধ্যে দুই জন আভিযানিক সফলতার জন্য পুরস্কৃত হয়েছেন।
এছাড়া, তিনি ২০২১-২০২২ অর্থ বছরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য পুরস্কার প্রাপ্ত ১১ সেনাসদস্য ও সেনাবাহিনীতে কর্মরত অসামরিক ব্যক্তিকে ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করেন। বাংলাদেশ সরকারের বাস্তবায়িত শুদ্ধাচার চর্চাকে উৎসাহিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীতে এ বছর সর্বমোট ২৫৭ জনকে জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কার প্রদান করা হরা হয়। বাংলাদেশ সেনাবাহিনীতে এই প্রথমবারের মত আনুষ্ঠানিকতার মাধ্যমে “সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র ও ইনসিগনিয়া” এবং “জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কার” প্রদান করা হয়। এ সময় সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পদবীর অফিসার, জেসিও ও সৈনিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সেনাবাহিনী প্রধান অসামান্য কর্মদক্ষতার স্বীকৃতিপ্রাপ্ত সেনাসদস্যদের অত্যন্ত উচু মনোবল, কর্মস্পৃহা, দেশপ্রেম এবং দায়িত্বের প্রতি অবিচল আস্থা প্রদর্শনের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, তাদের এই স্পৃহা সকলের জন্য পাথেয়। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সকল সদস্যদের এই ধরনের অনুকরণীয় কাজের জন্য নির্দেশনা প্রদান করেন।
একইদিনে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ মিরপুর ডিওএইচএস এ নবনির্মিত কালচারাল সেন্টার উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, ডিওএইচএস পরিষদের সদস্য এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
মিরপুর ডিওএইচএস কালচারাল সেন্টারটিতে ব্যাংক, কনভেনশন হল, উন্নত চিকিৎসা সুবিধা, কর্পোরেট অফিস, জিমনেশিয়াম, সেলুন, পার্লার, ক্যাফে, ই-গেমিং জোনসহ সম্ভাব্য সকল আধুনিক নাগরিক সুবিধার ব্যবস্থা করা হয়েছে, যা এই এলাকায় বসবাসরত জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখবে বলে সেনাবাহিনী প্রধান আশাবাদ ব্যক্ত করেন।বাসস

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x