Friday , 26 April 2024
শিরোনাম

সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে অসহায় জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নে কাজ করছে-জেলা প্রশাসক কামরুল হাসান

মাসুদ রানা চাঁদপুর সদর প্রতিনিধিঃ- চাঁদপুর শহর সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে শহর সমাজসেবা কার্যক্রমে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মচারী ও সুবিধা ভোগীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

২৩ আগস্ট সকাল ১১ টায় চাঁদপুর শহর সমাজসেবা কার্যালয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান প্রশিক্ষণ কর্মসূচির শুভ উদ্বোধন ও গুরুত্বপূর্ণ সেশন পরিচালনা করেন।

তিনি তার বক্তব্যে বলেন, সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে অসহায় জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নে কাজ করছে। এ কর্মসূচি সমূহ বাস্তবায়নে সমাজকর্মীদের আন্তরিক হতে হবে।

সমাজকর্মীদের উদ্দেশ্যে বলেন, সরকার ও উন্নয়ন সহযোগী সংস্থার সমন্বিত উদ্যোগে গৃহীত কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। আপনারা মনে করবেন না আমাদের প্রশিক্ষণ নেই আমাদের প্রশিক্ষণ আছে। সামাজিক নিরাপত্তা ভূমিকা দায়িত্ব পালনের।

এছাড়া বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব ইমতিয়াজ হোসেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল চাঁদপুর এর সহকারী পরিচালক ডাঃ সাজেদা পলিন, জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর উপপরিচালক রজত শুভ্র সরকার, সহকারী পরিচালক মিয়া ফিরোজ আহমদ খান, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইন চার্জ মোঃ আব্দুর রশিদ ও শহর সমাজসেবা অফিসার, জনাব মোঃ মনিরুল ইসলাম গুরুত্বপূর্ণ সেশন পরিচালনা করেন।

সমাজসেবা অধিদফতর, ঢাকা’র ইউসিডি শাখার উপপরিচালক জনাব মোঃ নাসির উদ্দিন (জুম অ্যাপের মাধ্যমে) সেশন পরিচালনা করেন।

শহর সমাজসেবা কার্যালয়ের পৌর সমাজকর্মী, ২ জন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, সুদমুক্ত ক্ষুদ্রঋণ কার্যক্রমের মহল্লা কমিটির সভাপতি, দলনেতা, সদস্য, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা সুবিধাভোগীসহ সর্বমোট ২৮ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x