Saturday , 27 April 2024
শিরোনাম

মেহেরপুর, গাংনীতে পুকুরে বিষ দিয়ে ৪ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনীতে একটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৪ লাখ টাকার মাছ নিধনের খবর পাওয়া গেছে। মালিকের অভিযোগ রাতের বেলায় কেউ পুকুরে বিষ দিয়েছে, ফলে মাছগুলো মরে ভেসে উঠেছে। শনিবার(৩০-জুলাই) দুপুরে উপজেলার চর গোয়াল গ্রামের বালুর খাদে পুকুরে গিয়ে জালাল উদ্দীন তার লিজকৃত পুকুরে গিয়ে এমন চিত্র দেখা গেছে। জালাল উদ্দিন উপজেলার নওদা মটমুড়া গ্রামের নয়েজ উদ্দীনের ছেলে।

জানা গেছে, মাত্র ছয় মাস আগে ৪ বিঘা পুকুরটিতে প্রায় ৩ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ ছাড়া হয়েছিল।রুই, কাতল, সিলভার কাপ, গ্লাস কাপ, কালবাউশ ও তেলাপিয়া মাছ রয়েছে, যার আনুমানিক মূল্য প্রায় ৪ লাখ টাকা। এই জালাল উদ্দীন লিজ নিয়ে মাছ চাষ করেছেন।

মৎস্যচাষী জালাল উদ্দীন, গত কয়েক মাস আগে চর গোয়াল গ্রামের মহাব্বত আলীর পুকুরটি লিজ নিয়ে আমি মৎস্য চাষ শুরু করি। কিছু কতিপয় ব্যক্তি পুকুরে পাট জাগ দেয়। আমি আমার নিজ খরচে অন্য স্থানে পাট পুকুর থেকে সরিয়ে দেওয়ার কথা বললে তারা ক্ষিপ্ত হয়ে পুকুরে বিষ প্রয়োগ করে। বিষ প্রয়োগের ফলে আমার পুকুরের ৪ লক্ষাধিক টাকার মাছ মারা যায়। আমি এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করব।

গাংনী থানার অফিসার ইনচার্জ(ওসি)আব্দুর রাজ্জাক জানান, লিখিত অভিযোগ পেয়েছি, এই ঘটনার সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে গাংনী উপজেলা মৎস অফিসার খোন্দকার সাইদুর রহমান জানান, বিষয়টি আমার জানা নেই,তবে ওই ভুক্তভোগী যদি আমাদের কাছে লিখিত অভিযোগ করে তাহলে সরকারিভাবে সাহায্য সহযোগিতা করা হবে।

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x