Saturday , 27 April 2024
শিরোনাম

রবিবার সিরাজদিখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনউদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ।  

মো: আহসানুল ইসলাম আমিন,স্টাফ রিপোর্টার : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় আগুন লাগলে এত দিন ১৫ কিলোমিটার দূরে শ্রীনগর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি আসত। অথবা মুন্সীগঞ্জ সদর উপজেলা থেকে ফায়ার সার্ভিসের গাড়ি আসত। গাড়ি এসে পৌঁছানোর আগেই ক্ষয়-ক্ষতি যা হওয়ার তা হয়ে যেত।

এই উপজেলায় একটি প্রচলিত প্রবাদ বাক্য আছে ডাক্তার আসিবার আগে রোগি মারা গেলো, আগুনে পুড়ে ছাই হবার পরে  ফায়ার সার্ভিসের গাড়ি এসে পৌছালো । উপজেলার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল এলাকায় একটি ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের। অবশেষে পূরণ হয়েছে সে দাবি। বহুল কাঙ্ক্ষিত সিরাজদিখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি উদ্বোধন হতে যাচ্ছে। রবিবার ২৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা। সিরাজদিখান উপজেলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সার্ভিসের কার্যক্রম চালু হতে যাচ্ছে। এতে করে এলাকার সর্বস্তরের মানুষের মধ্যে আনন্দ বিরাজ করছে।  জানা যায়, ৪ কোটি ২২ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের উদ্যোগটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের। আর নির্মাণকাজের তদারকি করছে গণপূর্ত মন্ত্রণালয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানান, রবিবার ২৪ এপ্রিল সকাল ১১টায় দেশের বিভিন্ন স্থানে নবনির্মিত ৪০টি ফায়ার স্টেশন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান, মো.মোকাব্বির হোসেন সচিব,সুরক্ষ সেবা বিভাগ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদ বলেন, আগুনে সিরাজদিখান উপজেলায় গত দশ বছরে অন্তত ৫০ কোটি টাকারও বেশি সম্পদ নষ্ট হয়েছে। সিরাজদিখানে ফায়ার সার্ভিস স্টেশন থাকলে এত ক্ষতি হতো না। এখন অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ অনেক কমবে। একটি ফায়ার সার্ভিসের অভাবে সিরাজদিখানবাসী দীর্ঘদিন কষ্ট পেলেও এখন কষ্ট দূর হবে।তিনি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র প্রতি উপজেলা বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

সিরাজদিখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন সূত্রে জানাযায় , ২ টি গাড়ি, ৭ জন ফায়ার ফাইটারস, ৩ জন ড্রাইভার ও ১ জন সাব স্টেশন কর্মকর্তা নিয়ে ২৪ ঘন্টা সেবা প্রদানে পুরোপুরি প্রস্তুত এই প্রতিষ্ঠানটি।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলম তানভীর বলেন, রবিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারা দেশে ৪০টি ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধন করবেন এর মধ্যে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান ফায়ার সার্ভিস স্টেশনও মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x