Friday , 26 April 2024
শিরোনাম

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট ও বিওটি’র সভা অনুষ্ঠিত

অদ্য ১০ এপ্রিল ২০২২ বিকেল তিনটায় সিন্ডিকেটের সপ্তম সভা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বিওটির চেয়ারম্যান জনাব হাসানুল হক ইনু এমপি, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোঃ আবদুস সালাম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডঃ মোহাম্মদ জহুরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ডঃ মোঃ মামুন, ইউজিসি মনোনীত সদস্য ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ডঃ মুহা. আনোয়ারুল হক স্বপন, বিওটি’র সদস্য জনাব শামসুর রহমান বাবু, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ডঃ মোঃ শহীদুর রহমান, ইইই বিভাগের প্রধান প্রফেসর মোহাম্মদ আলী। সিন্ডিকেট সভা সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডক্টর ইসমত আরা খাতুন। অদ্যকার সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য চাকরি বিধি, নিয়োগ ও পদোন্নতি নীতিমালা এবং পে এন্ড অ্যালাউন্স বিধি পাস হয়। তাছাড়া পদ ভিত্তিক বেতন বৃদ্ধি করা হয়। পরবর্তীতে বিওটির চেয়ারম্যান জনাব হাসানুল হক ইনুর সভাপতিত্বে বিওটির সভায় সিন্ডিকেটে গৃহীত সিদ্ধান্তসমূহ নিশ্চিত করা হয়।
বিওটির মিটিং শেষে ১৯৭১ সালের ২৩ শে মার্চ জয়বাংলা বাহিনীর উপ-প্রধান হিসেবে স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনকারী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জনাব হাসানুল হক ইনুকে অরণি সাংস্কৃতিক সঙ্ঘের পক্ষ থেকে প্রদত্ত ক্রেস্ট অর্পণ করা হয়। ক্রেস্ট অর্পণ করেন প্রফেসর ডঃ মোঃ জহুরুল ইসলাম। এ সময় বিওটির সদস্যবৃন্দ এবং বিশিষ্ট সমাজসেবক জনাব কারশেদ আলম উপস্থিত ছিলেন।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x