Friday , 26 April 2024
শিরোনাম

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের আয়োজনে জাতীয় কৃষি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।। বর্ণাঢ্য শোভাযাত্রা, বৃক্ষরোপন ও আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়েন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের উদ্যোগে জাতীয় কৃষি দিবস-২০২২ উদযাপিত হয়েছে।

বেলা দশটায় শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান আলী।

আলোচনাসভা ও বর্ণাঢ্য শোভাযাত্রায় কৃষি বিভাগের প্রোগ্রাম কো- অর্ডিনেটর ইফফাত জাহান হীরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফসের ড. মো. শাহজাহান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোছা. ইসমত আরা খাতুন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শহীদুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী, প্রক্টর এস এম হাসিবুর রশিদ তামিম। এসময় উপস্থিত ছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ড. সুজয় কুমার ভাজন, রোভার সম্পাদক এম এ গাফফার মিঠু, কর্মকর্তা ইমাম মেহেদী ও কৃষি বিভাগের প্রভাষক মরিয়ম বেগম, উম্মে হানি, হাসিবুল হাসান, হাবিবুর রহমান জুয়েল সহ বিভাগের শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কৃষি বিভাগের প্রভাষক হাসিবুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন কৃষি বিভাগের প্রভাষক হাবিবুর রহমান জুয়েল।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আতিকুর রহমান ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নিহা মোস্তারি বৃষ্টি। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x