Friday , 26 April 2024
শিরোনাম

রাঙ্গুনিয়ায় ৮৫ বছরের বৃদ্ধার বিষপানে মৃত্যু, মেয়ের দাবি হত্যা

রাহাত মামুন
চট্টগ্রাম (রাঙ্গুনিয়া) সংবাদদাতা

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটায় সখিনা বেগম নামে ৮৫ বছর বয়সের এক বৃদ্ধার বিষপানে মৃত্যু হয়েছে। মৃত্যু নিয়ে সৃষ্টি হয়েছে রহস্যের। স্বজনদের মধ্যে ছেলের বউয়ের দাবি, তিনি বিষপানে আত্মহত্যা করেছেন। আবার নিহতের মেয়ের দাবি, বিষপ্রয়োগে মায়ের মৃত্যু ঘটানো হয়েছে।

শনিবার (১৬ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলার সরফভাটা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাওলানা গ্রামে এ বিষপানের ঘটনা ঘটে। নিহত সখিনা বেগম ওই এলাকার মৃত আবদুল হাকিমের স্ত্রী। দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

নিহত সখিনা বেগমের মেয়ে মনোয়ারা বেগম অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে আমার ভাইয়ের স্ত্রী রবিজা বেগম আমার মাকে অত্যাচার করে আসছিল। সঠিকভাবে ভরণপোষণ দিত না। তাকে বিষপান করিয়ে মেরে ফেলা হয়েছে। আমার মা সখিনা বেগম হজ করে এসেছেন। এর আগেও আমার ভাই মাকে বিভিন্নভাবে নির্যাতন করেছে।

অন্যদিকে ছেলের বউ রবিজা বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, সকালে পাশের বাড়ির এক আত্মীয়ের অসুস্থতার কথা শুনে দেখতে গিয়েছিলাম। সেখান থেকে সাড়ে ১১টার দিকে বাড়িতে আসলে আমার শাশুড়িকে বাড়িতে ঢুকতে দেখি। তার কিছুক্ষণ পর আমার মেয়ে বলল তার দাদীর মুখ থেকে লালা পড়ছে। পরে শুনেছি উনি বিষ খেয়েছেন।

তিনি আরো বলেন,বিষয়টি আমার স্বামীকে জানালে তিনি তার সৎ ভাইকে জানান। যখন ভাশুর এসে আমার শাশুড়িকে দেখেন তখন আমার শাশুড়ি জীবিত ছিলেন। এসময় তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললে তারা নিজেরা না গিয়ে আমাকে পাঠানোর কথা বলেন।

হত্যার অভিযোগ প্রসঙ্গে রবিজা বেগম বলেন, আমার শাশুড়ির সাথে আমার আগে কোনো মনোমালিন্য ছিল না। তাহলে কেন আমি বিষ প্রয়োগ করব। সকালে সুস্থ দেখে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম। কিন্তু এসেই শুনি উনি বিষ খেয়েছেন, আর কিছুই তো আমি জানি না। আমি তো বাড়িতেও ছিলাম না।

সরফভাটার ২নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল আলম বলেন, নিহতের স্বজনরা সাড়ে ১১টার দিকে আমাকে বলেন বৃদ্ধা সখিনা বেগমকে বিষপান করিয়ে মেরে ফেলা হয়েছে। ঘটনাস্থলে এসে দেখি লাশ পড়ে আছে। বিষয়টি সাথে সাথেই দক্ষিণ রাঙ্গুনিয়া থানাকে অবহিত করি। নিহতের মেয়ে মনোয়ারা বেগমের অভিযোগ ছিল তাকে বিষপান করিয়ে হত্যা করা হয়েছে। এরপরই ঘটনাস্থলে পুলিশ আসে। তদন্তের পর বলা যাবে কী হয়েছে। তবে এরআগে বউ-শাশুড়ির মধ্যে কোনো ঝামেলা হয়েছে, এমন অভিযোগ আমি শুনিনি।

সরফভাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, বৃদ্ধা সখিনা বেগম মারা যাওয়ার বিষয়টি আমি শুনেছি। তাকে বিষপান করানোর অভিযোগ শুনেছি। বিষয়টি পুলিশ প্রশাসনের মাধ্যমে খতিয়ে দেখা হবে।

এ ব্যপারে তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বলেন, ঘটনাস্থলে এসে আমরা ওই বৃদ্ধাকে মৃত অবস্থায় পেয়েছি। উপস্থিত স্থানীয় মেম্বার এবং স্বজনদের নিয়ে ঘটনা তদন্ত করা হচ্ছে। পরে লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। স্থানীয় লোকজন জানিয়েছেন, বৃদ্ধা বিষ খেয়ে মারা গেছেন। তার শরীর থেকে এখনও বিষের গন্ধ পাওয়া যাচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলেই বিস্তারিত জানাতে পারব।

তিনি আরও বলেন, নিহতের মেয়ে মনোয়ারা বেগমের অভিযোগ তার মাকে বিষপান করিয়ে হত্যা করা হয়েছে। তারা যদি থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ করেন তাহলে তার প্রেক্ষিতে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x