Tuesday , 7 May 2024
শিরোনাম

রাজশাহীর পৌনে ৮ লাখ পরিবার পাবে কম দামে চাল

রাজশাহী প্রতিনিধি :- রাজশাহীতে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রির খাদ্যবান্ধব কর্মসূচি ও ৩০ টাকা কেজি ওএমএস কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।১লা সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে রাজশাহীর পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়ন পরিষদে খাদ্যবান্ধব এবং নওহাটা পৌরসভায় ওএমএস কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ।

তিনি জানান, এই কর্মসূচির আওতায় রাজশাহী বিভাগে ৭ লক্ষ ৭৬ হাজার ভোক্তাকে চাল দেয়া হবে। এর মধ্যে রাজশাহী জেলায় ৮১ হাজার ৪০০ জন। এছাড়াও রাজশাহী জেলায় ওএমএসের আওতায় ৫০টি ডিলারের মাধ্যমে প্রত্যেকে দুই মেট্রিক টন চাল ৩০ টাকা কেজি ও ১৮ টাকা কেজি দরে আটা এবং মহানগরীতে ১১টি ট্রাক ডিলার ও ১৯টি দোকানে ডিলারের মাধ্যমে প্রত্যেকে দুই মেট্রিকটন চাল উকারভোগীদের মাঝে বিক্রি করা হবে।

কর্মসূচির উদ্বোধনকালে জিএসএম জাফরুল্লাহ বলেন, মাদার অব হিউম্যানিটি বা মানবতার জননী হিসেবে পরিচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট্ট ছোট্ট উদ্যোগের মাধ্যমে সারা বিশ্বে নিজের অবস্থানকে তুলে ধরেছেন। সারা বিশ্ব যখন খাদ্য নিরাপত্তা নিয়ে চিন্তিত তখন বাংলাদেশে প্রধানমন্ত্রী দূরদর্শী নেতৃত্বে সেটা নেই।

বিভাগীয় কমিশনার বলেন, কেউ কেউ বলে, দেশে খাদ্যের মজুদ নাই। এটা ঠিক না। স্মরণকালের সর্বোচ্চ মজুদ আছে। বিশ্ব সংকট কাজে লাগিয়ে কিছু স্বার্থান্বেষী মহল সুবিধা লুটতে চাই।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এই কার্যক্রমের সর্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। অচিরেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ হবে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পৌঁছে যাওয়ার যুদ্ধে সকলের অংশগ্রহণ কামনা করেন তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সালমা মমতাজ। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে পবা উপজেলার নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটুয়ারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক দিলদার মাহমুদ, নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ উপস্থিত ছিলেন।
Abul

Check Also

ভারতে তৃতীয় দফায় লোকসভার ভোটগ্রহণ চলছে

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় সকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x