Thursday , 2 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বুধবার ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়। এ উপলক্ষে এদিন সকাল ১১টায় উপজেলা হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের প্রেক্ষাপট ও গুরুত্ব বিস্তারিত তুলে ধরে বক্তব্য দেন- সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগ সহ-সভাপতি সেলিনা জাহান লিটা, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহমেদ, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম ও মোবারক আলী প্রমুখ।

এছাড়াও সভায় ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, আব্দুল বারী, বীর মুক্তিযোদ্ধা রিয়াজুল ইসলাম ও বিদেশি চন্দ্র রায়, পল্লী বিদ্যুৎ ডিজিএম নেজামুল ইসলাম,প্রাণিসম্পদ কর্মকর্তা সাইদুর রহমান ও অন্য কর্মকর্তা,শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বক্তারা তাদের বক্তব্যে ১৯৭১ সালের ১৭ এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথতলায়(বর্তমান মুজিবনগর) গঠিত স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকার ও তার পরিচালনায় দীর্ঘ নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বিজয় অর্জনের ইতিহাস তুলে ধরেন। এইসাথে তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখিসমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে কাজ করে যাওয়ার আহবান জানান।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x