Wednesday , 8 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে কৃষকলীগ নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিলেন

আনোয়ারুল ইসলাম,রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল কৃষকলীগ নেতাকর্মীরা কৃষকদেরকে সহযোগিতা করতে মাঠে গিয়ে তাদের ধান কেটে দিলেন। শনিবার (৩ ডিসেম্বর) সকালে উপজেলার মীরডাঙ্গী মহেশপুর এলাকায় মাঠে পড়ে থাকা কৃষকদের ধান কেটে দিতে  রানীশংকৈল কৃষকলীগের নেতাকের্মীরা স্বেচ্ছায় ওই মাঠে যান এবং সংশ্লিষ্ট কৃষকদের সাথে ওই ধান কেটে দেন।
এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের  সাবেক সংসদ ও জেলা আ’লীগ সহ-সভাপতি  সেলিনা জাহান লিটা।
এছাড়াও উপজেলা আওয়ামী কৃষকলীগ সভাপতি বাবর আলী ও সম্পাদক দিগেন্দ্রনাথ রায়সহ অন্যান্য নেতাকর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সাবেক সংসদ সদস্য সেলিনা জাহান লিটা বলেন, ”প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশক্রমে কৃষকলীগ নেতাকর্মীরা সারাদেশে কৃষকের  ধান কেটে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কৃষকলীগ সাধারণ সম্পাদকের বার্তা পেয়ে রানীশংকৈল কৃষকলীগ এ উপজেলায় কৃষকের ধান কাটছে। এমন মহান উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। কৃষকলীগ নেতাকর্মীরা এলাকার কৃষকদের পাশে সবসময় থাকবেন আমি এ প্রত্যাশা করি।”
উপজেলা কৃষকলীগের সভাপতি বাবর আলী বলেন,  ‘আমাদের কৃষক বান্ধব সরকারের কৃষি ও কৃষকের প্রতি বিশেষ দৃষ্টি ও আন্তরিকতা রয়েছে। তাই আমরা কর্মসূচির ধারাবাহিকতায় এ উপজেলায় কৃষকের ধান কেটে দিচ্ছি। আমরা সব সময় কৃষকদের পাশে আছি।”
প্রসঙ্গতঃ এবছর এলাকায় আমন মৌসুমে কৃষকরা বিঘা প্রতি ধানের ২০ থেকে ২২ মন ফলন পেয়েছেন।এ ধান মন প্রতি ১১০০/১২০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

Check Also

১৩৯ উপজেলায় আজ ভোট, ইসির যত প্রস্তুতি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ বুধবার (৮ মে) অনুষ্ঠিত হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x