Friday , 26 April 2024
শিরোনাম

রাণীশংকৈলে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার রাতোর
ইউনিয়নের প্রয়াগপুরে শনিবার ০১ এপ্রিল এক কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে ওইদিন দুপুরে প্রয়াগপুরের ধামেরহাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্প উপ-পরিচালক সিরাজুল ইসলামের সভাপতিত্বে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া । বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক গোলাম ফারুক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শফিকুল ইসলাম,প্রকল্প পরিচালক মোহাম্মদ আলী জিন্নাহ, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। এছাড়াও বিভিন্ন কর্মকর্তা, কৃষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্য দেন- কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ। তিনি তার বক্তব্যে কৃষক মাঠ দিবসের উদ্দেশ্যসহ বিভিন্ন তথ্য তুলে ধরেন। অতিথিরা ছাড়াও বক্তব্য দেন- ডিপিডি রেজাউল ইসলাম, কৃষক আখতারুল ইসলাম, খলিলুর রহমান, পয়গাম আলী, মহসিন আলী, ইসমাম আলী প্রমুখ। অতিথিরা শুভেচ্ছা বক্তব্য দেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বিভিন্ন তথ্য ও পরামর্শ দেন। এইসাথে তিনি কৃষকদেরকে উন্নত জাতের ও উচ্চ ফলনশীল গম ও ধান চাষে কৃষকদেরকে সর্বাত্মক সহযোগিতা করতে উপস্থিত  কর্মকর্তাদের পরামর্শ দেন। বিশেষ করে তিনি সয়াবিন তেলের পরিবর্তে সরিষার তেল ব্যবহারের জন্য কৃষকদের দৃষ্টি আকর্ষণ করেন। এজন্য তিনি কৃষি বিভাগের সহযোগিতায় কৃষকদেরকে আরো বেশি করে সরিষা চাষের জন্য পরামর্শ ও উৎসাহ দেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

Check Also

মানিকগঞ্জে কাভার্ডভ্যানের চাপায় দুই সবজি ব্যবসায়ী নিহত

ফারজানা খান লিয়া, মানিকগঞ্জ: ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জে কাভার্ডভ্যানের চাপায় দুই সবজি ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x