Monday , 6 May 2024
শিরোনাম

রাণীশংকৈলে তহসিলদারের ‘ঘুষ’ নেয়ার ভিডিও ভাইরাল।

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ও কাশিপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (তহসিলদার) রেজাউল করিমের বিরুদ্ধে খাজনাসহ সেবা দেওয়ার বিনিময়ে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। এনিয়ে একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।
জানা গেছে, গত রোববার (২১ এপ্রিল)ওই ভূমি অফিসে এক ব্যাক্তি তার জমি খাজনা দিতে যায়। এতে তার কাছ থেকে ১০ টাকার পরিবর্তে ৫০০ টাকা নেন ভূমি কর্মকর্তা রেজাউল করিম। টাকা লেনদেনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। অফিসের  ভেতরে গোপনে ধারণকৃত সেই ভিডিওতে ঘুষের টাকা নিয়ে পকেটে ঢোকাতে দেখা গেছে। ভূমি অফিসের দেওয়ালে লেখা আছে আমি এবং আমার অফিস দুর্নীতি মুক্ত। অথচ সেখানে ঘুষ ছাড়া কোন কাজ হয় না।
প্রকাশিত ভিডিওতে দেখা যায়, টেবিলের সামনে টাকা হাতে নিয়ে বসে থাকা সেবাগ্রহীতাকে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রেজাউল করিম বলছেন-…  না না হবে না, ৫০০ টাকা দেন। এরপর তিনি টাকা নিয়ে পকেটে রাখছেন।
ওই ইউনিয়নের বেশ কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করেন, ধর্মগড় ইউনিয়ন ভূমি অফিসে নিজ চেয়ারে বসে তহসিলদার প্রকাশ্যে ঘুষ লেনদেন করেন। তিনি টাকা ছাড়া কোনো কাজই করছেন না। তার চাহিদার কানাকড়ি কম হলেও তিনি সেবাগ্রহীতাদের সঙ্গে অসদাচরণ করেন। ১০ টাকার খাজনাতেও তিনি ৫০০ টাকা আদায় করেন। তহসিলদার রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলে প্রথমে তিনি বিষয়টিকে অস্বীকার করেন। ভিডিও ভাইরালের বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমাকে খুশি করে ৫০০ টাকা দিয়েছে আমি নিয়েছি।
‘উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান বলেন, ‘ভিডিওগুলো আমি ইতিমধ্যে পেয়েছি এবং দেখেছি। প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি তিনি রেজাউল করিম। আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি, ওই ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।’’

Check Also

চট্রগ্রামে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন নির্মান কাজের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্টাফ রিপোর্টার: আজ ০৫ মে রবিবার দুপুরে চট্টগ্রামে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x