Saturday , 27 April 2024
শিরোনাম

রাণীশংকৈলে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল( ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বুধবার ২৭ মার্চ সরকারের কৃষি প্রণোদনা হিসেবে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান ও পাটের বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে এদিন সকাল ১১টায় উপজেলা কৃষি অফিস চত্বরে ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান শেফালী বেগম , স্থানীয় এম.পির প্রতিনিধি উপজেলা জাতীয় পার্টির আহবায়ক জাহাঙ্গীর আলম ও যুগ্ম আহবায়ক আবু তাহের। এছাড়াও এসময় বিভিন্ন কর্মকর্তা, কৃষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দেন- কৃষি অফিসার শহিদুল ইসলাম। তিনি তার বক্তব্যে সরকারের এ কৃষি ও কৃষক প্রণোদনার আওতায় কৃষকদেরকে বিনামূল্যে বীজ ও সার বিতরণের বিস্তারিত তথ্য তুলে ধরেন। ভাইস চেয়ারম্যান শুভেচ্ছা বক্তব্য দেন। উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে সরকারের এ কৃষি প্রণোদনা কার্যক্রমের প্রশংসা করেন এবং বিতরণ করা বীজ ও সার সঠিকভাবে কাজে লাগানোর জন্য উপস্থিত কৃষকদের দৃষ্টি আকর্ষণ করেন। উপস্থাপনা করেন উপসহকারি  কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

 কৃষি অফিস সূত্রমতে এ কার্যক্রমে মোট ৩৪০০ কৃষককে বিনামূল্যে প্রত্যেককে ৫ কেজি করে আউশধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হবে।এই সাথে ৭৫০ কৃষককে প্রত্যেককে ১ কেজি করে উন্নত জাতের পাটবীজ ও সার দেয়া
হবে।

Check Also

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x