Sunday , 28 April 2024
শিরোনাম

রাণীশংকৈলে সেরা রাধুঁনী প্রতিযোগিতা

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল, (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। প্রথমবারের মতো ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল  উপজেলায় দেশীয় রান্নার ঐতিহ্য সংরক্ষণ এবং সেটিকে ছড়িয়ে দিতে উপজেলা প্রশাসন ও পরিষদের আয়োজনে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেলে উপজেলা চত্বরে সেরা রাঁধুনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় উপজেলার ১৭ জন রাঁধুনী অংশ নেন। তারা দেশীয় উপাদানে তৈরি পায়েশ, ক্ষীর, বিভিন্ন প্রজাতির মাছ, রুটি, মুরগি ও খাসির মাংস, ভর্তা, শুটকি ও সিদলসহ বিভিন্ন তরকারি ও খাবার রান্না করে বিচারকদেরকে পরিবেশন করেন।
বিচারকের দায়িত্বে ছিলেন,  সাবেক সংসদ সদস্য  ও জেলা আ’লীগ সহ সভাপতি সেলিনা জাহান লিটা, মহিলা ভাইস চেয়ারম্যন শেফালি বেগম,  উপজেলা চেয়ারম্যনের সহধর্মিণী আনোয়ারীন আভা, পৌরমেয়র মিসেস বেগম সুলেখা খানম,
সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম, যুব উন্নয়ন কর্মকর্তা আনোয়ার হোসেন, রাণীশংকৈল বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুহুল আমীন।
প্রতিযোগিতায় পায়েস রান্নায় সাবিনা ইয়াসমিন প্রথম , রুটি ও মাংসভূনায় সারমিন আকতার দ্বিতীয় এবং মাংসের আচার রান্নায় লাইলী বেগম তৃতীয় স্থান অধিকার করেন। বিজয়ীদের পুরষ্কার ও সনদ দেয়া হয়। বাকী প্রতিযোগিদের সান্ত্বনা পুরস্কার দেয়া হয়।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির, পৌরমেয়র মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার(ভূমি) ইন্দ্রজিত সাহা, ইউপি চেয়ারম্যান আব্দুল বারী ও তার পত্নী নিলুফা শিরিন সুমী, সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার বেলালউদ্দিন প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, উপজেলা তথ্য কর্মকর্তা হালিমা আকতার, উপজেলা সহকারী প্রোগ্রামার মিজানুর রহমান ও সহকারী শিক্ষিকা  মেহবুবা আক্তার স্নিগ্ধা।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x