Sunday , 28 April 2024
শিরোনাম

রাণীশংকৈলে ১৮ ঘর আগুনে পুড়ে ছাই।

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে গত মঙ্গলবার ১২ মার্চ ১৮টি বসতঘর মালামালসহ আগুনে পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় মোট ১৯টি পরিবার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।
গতকাল মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যায় উপজেলার রাতোর ইউনিয়নের বাবুরিয়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই গ্রামের কারো বাড়ি থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।  খবর পেয়ে ঘটনাস্থলে রাণীশংকৈল  ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনে।
 ফায়ার সার্ভিস অফিস জানায়,খবর পেয়ে আমরা  তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এতে মোট ১৯টি পরিবারের সদস্যদের শয়ন কক্ষ ১৮টি, গোয়াল ঘর ৮টি, খড়ি ঘর ২টি, রান্না ঘর ১০টি, খড়ের গাদা ২টি, ও দোকান ঘর ১টি, আগুনে পুড়ে গেছে। ফায়ার সার্ভিস আরো জানায়,  ক্ষতির পরিমাণ দুই লক্ষ ষাট হাজার টাকার মতো এবং প্রায় ৭ লক্ষ  টাকার মালামাল ফায়ার সার্ভিস রক্ষা করেছে। ফায়ার সার্ভিসের ধারণা, রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
এ দিকে অগ্নিকাণ্ডের খবর শুনে ওই রাতেই   উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, ইউএনও রকিবুল হাসান ও পিআইও স্যামুয়েল মার্ডি আগুনে ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৩ হাজার টাকা, ১টি করে কম্বল ও ১৫ কেজি শুকনা খাবারের প্যাকেট তুলে দেন। ইউএনও আরো জানান, এরমধ্যে আজ ১৩ মার্চ আমি আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর তালিকা ও পৃথক পৃথক আবেদন নিয়ে জেলায় পাঠিয়েছি। সাহায্য বরাদ্দ পাওয়া গেলেই তা ক্ষতিগ্রস্তদের মাঝে বন্টন করে দেওয়া হবে।

Check Also

রাণীশংকৈলে বৃষ্টির জন্য ইস্তেখারার নামাজ

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ও আশপাশের এলাকায় বেশ কিছুদিন ধরে অনাবৃষ্টি ও প্রচন্ড গরমে জনজীবন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x