Thursday , 2 May 2024
শিরোনাম

রামগড়ে কালোবাজারে ওএমএস’র আটা, ডিলারশীপ বাতিল

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি: খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে ওএমএস’র আটা কালোবাজারে বিক্রির অভিযোগে মেসার্স হারুণ ট্রেডার্সের ডিলারশীপ বাতিল করা করে ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার(১৭ মে) সকালে রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, রামগড় পৌর এলাকার তিনটি স্থানে তিনজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে ওএমএস’র চাল ও আটা বিক্রি করা হয়। প্রতি ডিলারকে দৈনিক ১৫০০কেজি চাল ও ১০০০কেজি আটা বরাদ্দ দিয়ে জনপ্রতি ৫কেজি হারে ৩০টাকা কেজি দরে চাল ও ১৮টাকা দরে আটা বিক্রির নিয়ম।
অথচ পৌরসভার সোনাইপুল বাজার এলাকার ডিলার মেসার্স হারুন ট্রেডার্সের মালিক মো. হারুনের বিরুদ্ধে অভিযোগ উঠে তিনি ন্যায্যমূল্যের চাল ও আটা গরীব লোকজনদের কাছে বিক্রি করছে না। সেগুলো অধিক দামে স্থানীয় ব্যবসায়িদের কাছে গোপনে বিক্রি করেন।
এমন অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত পরিচালিত এ অভিযানে ডিলার হারুণ সোনাইপুল বাজারের আলমগীর স্টোরের কাছে ওএমএস’র প্রায় ২০০কেজি আটা অধিকমূল্যে গোপনে বিক্রির প্রমাণ পান।
সংশ্লিষ্ট ডিলার মো. হারুণ এ ব্যাপারে আদালতের কাছে লিখিতভাবে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। এ অবস্থায় ওএমএস ডিলার খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় (ওএমএস) নীতিমালা, ২০১৫ এর ১২(খ) এর অঙ্গীকারনামা ভঙ্গ করায় মেসার্স হারুন ট্রেডার্সেরর ওএমএস ডিলারশীপ বাতিল করে ভ্রাম্যমাণ আদালত।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x