Monday , 6 May 2024
শিরোনাম

মুন্সিগঞ্জে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে  আ’লীগের আলোচনা সভা ও র‍্যালি।

মো .আহসানুল ইসলাম আমিন , স্টাফ রিপোর্টার : মুন্সিগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে শেখ হাসিনার ৪১তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ মঙ্গলবার ( ১৭মে ) । দিনটি উদযাপন  উপলক্ষে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে বণাঢ্য  শোভাযাত্রা প্রদশন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মো. মহিউদ্দিনের নেতৃত্বে মুন্সিগঞ্জ পৌর মেয়র হাজি মোহাম্মদ ফয়সাল বিপ্লবের তত্বাবধানে জেলা   যুবলীগ , স্বেচ্ছাসেবক লীগ , মহিলা আওয়ামীলীগ ,যুব মহিলা লীগ , ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, কৃষক লীগ, শহর আওয়ামী লীগ , পৌর আওয়ামী লীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। মিছিল আর ব্যানারে মুখরিত থাকে পুরো শহর । শোভাযাত্রাটি জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে শুরু করে সুপার মার্কেট ও শহরের গুরুত্বপুন জায়গা প্রদক্ষিন করে পূনরায় জেলা আওয়ামী লীগ কাযালয়ে এসে শেষ হয়।

মঙ্গলবার বিকেল ৪ টায়  জেলা আয়োমী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. মহিউদ্দিন সভাপতিত্ব করেন।  এ সময় তিনি বলেন ,  বাঙ্গালী জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে বাংলার মাটিতে ফিরে আসেন বর্তমান আওয়ামী লীগ সভাপতি ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই আমরা বাঙ্গালি জাতি বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াতে পেরেছি। দেশ আজ মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নিত হয়েছে। চারদিকে শুধু উন্নয়নের জয়জয়কার। অনেক ত্যাগ স্বীকার করে বাংলাদেশ আওয়ামীলীগ কে আজ এ পযর্ন্ত এনেছেন শেখ হাসিনা । আজ বিশ্বের দরবারে বাঙ্গালি জাতি মাথা উচু করে কথা বলতে পারছে। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন  না হলে আজ আমরা কোন কিছুই পেতাম না । প্রধানমন্ত্রীর হাত কে আরো শক্তিশালি করতে এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সকলকে মিলেমিশে কাজ করতে আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ শেখ লুৎফর রহমান , যুগ্ম-সাধারন সম্পাদক এড. সোহানা তাহমিনা , সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন , শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুর রহমান ভুইয়া, জেলা মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এড. শামসুন নাহার শিল্পী , জেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল মৃধা , থানা ছাত্রলীগ সভাপতি মো, সুরুজ মিয়া , শহর ছাত্রলীগ সভাপতি নছিবুল ইসলাম নোবেল , চর কেওয়ার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক ,  জাতীয় চার নেতা ঐক্য পরিষদের আহবায়ক এড. সালমা বেগম ,কাউন্সিলর সাজ্জাদ হোসেন সাগর , যুবলীগ নেতা মালেকুন মাকসুদ বিপুল , বজ্রযোগিনী ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি মোহাম্মদ আলী রোবেল , ছাত্রনেতা মশিউর রহমান রাসেল প্রমুখ।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x