Friday , 26 April 2024
শিরোনাম

শাহজাদপুরে বিশ্ব শিশুশ্রম বিরোধী দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রামবসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ
প্রতি বছরের ন্যায় এবারও আজ (১২ জুন) বিশ্ব শিশুশ্রম বিরোধী দিবস হিসেবে পালিত হয়েছে সারাদেশে। এর অংশহিসেবে সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্ব শিশুশ্রম বিরোধী দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ জুন) সকাল ১০ ঘটিকার সময় উপজেলার গাঁড়াদহ ইউনিয়ন পরিষদের হল রুমে প্যানেল চেয়ারম্যান মাসুদ রানার সভাপতিত্বে, সমাজসেবা অধিদফতরের আয়োজনে এ বিশ্ব শিশুশ্রম বিরোধী দিবস পালিত হয়েছে।

এ বিশ্ব শিশুশ্রম বিরোধী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা সমাজসেবা সার্বিক ব্যবস্থাপনা মোঃ রাসেল সরকার,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা ইউনিয়ন সমাজকর্মী মোঃ জহুরুল ইসলাম।

অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সন্মানিত সদস্যবৃন্দ মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ, রফিকুল ইসলাম, আবুল হাসেম টেক্কা,
ইয়াকুব আলী,বাবর আলী,হাফিজুর রহমান,জেলহক,সুফিয়া খাতুন,শিউলি পারভীন,আমেনা খাতুন প্রমূখ।

বক্তারা বলেন, ১৯ বছর আগে এই দিবসের সূচনা করেছিল আন্তর্জাতিক শ্রম সংঘ। ১৪ বছরের কম বয়সী শিশুদের শ্রম না করিয়ে তাদের শিক্ষার সুযোগ দান ও অগ্রগতির লক্ষ্যে সচেতনার প্রসারই এই দিবসের লক্ষ্য।

Check Also

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাত শেখ হাসিনার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের সঙ্গে সৌজন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x