Monday , 6 May 2024
শিরোনাম

শাহজাদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

রাম বসাক, শাহজাদপুর( সিরাজগঞ্জ) প্রতিনিধি

সারা দেশের ন্যায় সিরাজগঞ্জ শাহজাদপুরে বর্ণাঢ্য আয়োজনে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে শনিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করা হয়। এদিন সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

সকাল ৭ টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতার স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৮টায় সারকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।

এ সময় তিনি বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার, ভিডিবি ও ফায়ার সার্ভিস এবং বিভিন্ন শিক্ষার্থীদের সম্মিলিত কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।

এ উপলক্ষে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।

বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি অধ্যাপক মাহবুবুর রহমান মিলন, সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান,

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বিনয় কুমার পাল, যুবলীগ কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন, থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান প্রমুখ।

এ ছাড়াও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও উপজেলা আ’লীগ দিবসটি উপলক্ষে নানা কর্মসূচীর আয়োজন করে। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x