Monday , 6 May 2024
শিরোনাম

শাহজাদপুর পৌর শহর পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন বিতরণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার উদ্দোগে পৌর শহরকে পরিচ্ছন্ন রাখার অংশ হিসেবে নাগরিকদের মাঝে ডাস্টবিন বিতরণ উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় শাহজাদপুর পৌরসভায় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী এই ডাস্টবিন বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী, পৌরসভার ১নং প্যানেল মেয়র তৌহিদুর রহমান এ্যাপোলো, ২নং প্যানেল মেয়র নাজমুল হোসেন ও ৩নং প্যানেল মেয়র সিলভী পারভীন মিঠু, কনজারভেন্সি ইন্সপেক্টর রাজু আহমেদ সহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীরা।

এডিবির সহায়তায় বর্জ্য সুষ্ঠু ব্যবস্থাপনার লক্ষে সকাল ১০টা থেকে পৌরসাভার নাগরিকদের মাঝে ২০ লিটারের ২টি করে ডাস্টবিন প্রদান করা হচ্ছে। একটি ডাস্টবিনে পচনশীল দ্রব্য ও আরেকটি ডাস্টবিনে অপচনশীল দ্রব্য রাখার নির্দেশনা দেয়া হচ্ছে।

এ সময় পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে আমি শাহজাদপুর পৌর শহরের উন্নয়ন কাজে আত্মনিয়োগ করি। এরই ধারাবাহিকতায় পৌরসভার রাস্তা ঘাট ও পরিবেশ বর্জ্য মুক্ত রাখতে নাগরিকদের মাঝে ডাস্টবিন বিতরণ করা হলো।

তিনি আরো বলেন, আজ এক হাজার নাগরিকের মাঝে এই ডাস্টবিন বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে আরও এক হাজার সহ মোট ২ হাজার নাগরিকের মাঝে এই ডাস্টবিন বিতরণ করা হবে।

Check Also

‘সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে’

সব ক্ষেত্রে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x