Sunday , 28 April 2024
শিরোনাম

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষের জের ধরে ঢাকার নিউমার্কেট এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

মোবাইল অপারেটর সূত্র জানিয়েছে, মঙ্গলবার বিকেল সোয়া চারটার পরে এই সেবা বন্ধ হয়ে যায়।সরকারি নির্দেশনা পাওয়ার পর ওই এলাকায় দ্রুত গতির ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়।

সূত্র জানিয়েছে, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়া হলো।

দেশে মোবাইল অপারেটর চারটি। এর মধ্যে দুটি অপারেটর সূত্রে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে। এদিকে ঢাকা কলেজ এলাকায় অবস্থানকারী সাংবাদিকরাসহ আরও কয়েক ব্যক্তি মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট পাচ্ছেন না বলে জানিয়েছেন।

এদিকে, শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের পরিস্থিতিতে ৫ মে পর্যন্ত ঢাকা কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বিকেলের মধ্য শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মারমুখী অবস্থানের কারণে মঙ্গলবার সকাল থেকে ওই এলাকার সব দোকানপাট ও সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সংঘর্ষের ঘটনায় আহত ব্যক্তিরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত আহত ২০ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সোমবার রাতে নিউ মার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। রাতে পুলিশ কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। কিন্তু মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের আবাও সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষের ইট ছোড়াছুড়ি ও পাল্টাপাল্টি ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয় ওই এলাকা।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x