Friday , 26 April 2024
শিরোনাম

শিক্ষার মানোন্নয়নে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন: সুজিত রায় নন্দী

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষার মানোন্নয়নে সবসময় কাজ করে যাচ্ছেন। নতুন প্রজম্মকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদের মানসিক বিকাশ ও খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে শিক্ষক ও অভিভাবকদের একযোগে কাজ করে যেতে হবে।

মঙ্গলবার বিকালে চাঁদপুর সিটি কলেজের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজিত রায় নন্দী বলেন, ‘বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়ন, গবেষণা, উৎপাদন ও উৎকর্ষতার পাশাপাশি দক্ষতা উন্নয়নে গুরুত্ব দিয়েছে। একইসঙ্গে পরিকল্পিতভাবে পরিবেশের ভারসাম্য বজায় রেখে সরকার ধীরে ধীরে দেশকে শিল্পায়নের দিকেও এগিয়ে নিচ্ছে।’

তিনি বলেন, কিছু বাতিঘর সর্বদা আলো ছড়ায়, ঝড় বৃষ্টির রাতে শত প্রতিকূলতার মাঝেও ঠায় দাঁড়িয়ে থাকে যেন এক অবিচল স্থির স্তম্ভের মতো। শেখ হাসিনা তেমনই একজন। যিনি আজ ১৭ কোটি বাঙালির অনুপ্রেরণার উৎস, যিনি এই দেশে আস্থার প্রতীক। তিনি শত বাঁধাতে মাথা উঁচু করে বাঁচতে শেখান সকলকে। দেশের প্রতি তার ভালোবাসা যেন স্বচ্ছ আয়নার মতো যেখানে দেশের প্রতি তার দায়িত্ব এবং এক নির্ভেজাল ভালোবাসাই ফুটে ওঠে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালির স্বাধীনতা ও মুক্তির পক্ষে আপসহীন। তার কন্যা শেখ হাসিনা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ও সাহসী রাষ্ট্রনায়ক। তিনি মানুষের মুখে হাসি ফোটানোর রাজনীতি করেন।

চাঁদপুর সিটি কলেজের অধ্যক্ষ মো. সহিদুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন চাঁদপুর সিটি কলেজের স্থায়ী দাতা সদস্য আতাউর রহমান পাটোয়ারী। অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৭ দিন বাড়ল

সারা দেশের ওপর দিয়ে চলমান তাপদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x